আজ ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

বেগম

বেগম জিয়া বাইরে থাকলে রাতের বেলা ভোট করা যেত না : রিজভী

প্রথমবার্তা, প্রতিবেদক: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে। আমাদের এখন একটাই দায়িত্ব, সব ব্যারিকেড ভেঙে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

 

আজ মঙ্গলবার বিকেলে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নারী ও শিশু অধিকার ফোরাম এর উদ্যোগে মোমবাতি প্রজ্জলন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

 

অ্যাডভোকেব রুহুল কবির রিজভী বলেন, বেগম খালেদা জিয়া শুধু বিএনপির চেয়ারপারসন নন, জনগণের অধিকারের জন্য জেল-জুলুম টিয়ারসেলসহ সকল নিপীড়ন-নির্যাতনকে বুকে ধারণ করে তিনি রাজপথে গণতন্ত্রের পতাকা উড্ডীন করেছেন। সেই মহান নেত্রীকে অন্যায়ভাবে আটক রাখা হয়েছে। কারণ ভোটারবিহীন সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশনেত্রীকে ভয় পান।

 

তিনি বলেন, বেগম জিয়া বাইরে থাকলে দিনের ভোট রাতে করতে পারতেন না, অবৈধ ভোট করতে পারতেন না এ জন্যই বেগম জিয়াকে বন্দি করে রাখা হয়েছে।

 

তিনি বলেন, সকল ব্যারিকেড ভেঙে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। সেই তাগুত বুকে আছে? সেই তাগুত নিয়ে রাস্তায় নেমে গণতন্ত্র পুনরুদ্ধার ও বেগম খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে হবে।

 

এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, যুগ্ম মহাসচিব ও ঢাকা দক্ষিণ মহানগর বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপির তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন ও স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল প্রমুখ।