আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২১ খ্রিস্টাব্দ

palabadal 1610478853

ব্যবসায়ীর ‘নগদ’ অ্যাকাউন্ট হ্যাক করে ৩৭ লাখ টাকা আত্মসাৎ

প্রথমবার্তা প্রতিবেদকঃ বরিশালের উজিরপুর উপজেলার ধামুরা বন্দর এলাকায় মোবাইল ব্যাংকিং ব্যবসায়ীর ‘নগদ’ অ্যাকাউন্ট হ্যাক করে ৩৭ লাখ টাকা আত্মসাতের মামলায় দুই প্রতারককে কারাগারে পাঠিয়েছেন আদালত।

 

মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকালে বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাদের সোপর্দ করে উজিরপুর থানা পুলিশ। আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

গ্রেফতাররা হলেন-গৌরনদী উপজেলার ব্যবসাপ্রতিষ্ঠান এমএস ট্রেডার্সের ‘নগদ’ ডিস্ট্রিবিউটরের ব্যবস্থাপক রফিকুল ইসলাম ও একই উপজেলার সাওড়া গ্রামের বাসিন্দা ফয়সাল আহম্মেদ জয়।

 

ভুক্তভোগী ব্যবসায়ী উজিপুর উপজেলার ধামুরা বন্দর এলাকার মো. রানা খান জানান, উজিপুর উপজেলার ধামুরা বন্দর এলাকার টেম্পোস্ট্যান্ডে এক বছর ধরে একটি দোকান নিয়ে মোবাইল ব্যাংকিং ব্যবসা করে আসছেন।

 

তিনি ডাক বিভাগের মোবাইলফোনভিত্তিক ডিজিটাল অর্থ আদান-প্রদানের পরিষেবা ‘নগদ’র স্থানীয় ডিলারও। গত ১৯ ডিসেম্বর তিনি গৌরনদীর এমএস ট্রেডার্সের ‘নগদ’ ডিস্ট্রিবিউটরের ব্যবস্থাপক রফিকুল ইসলামের কাছ থেকে ৩৬ লাখ ৮৮ হাজার ৩১৫ টাকা তার অ্যাকাউন্টে নেন।

 

ওইদিন বিকেলে ০১৬১০৪৫০৯৬০ নম্বর থেকে এক অপরিচিত ব্যক্তি তার মোবাইলে একটি ক্ষুদেবার্তা (মেসেজ) দেন। পরে ওই ব্যক্তি ফোন করে বলেন, ভুলে ক্ষুদেবার্তাটি পাঠানো হয়েছে।

 

ক্ষুদেবার্তায় পাঠানো পিন কোডটি তাকে বলতে অনুরোধ করেন। তিনি পিন কোডটি ওই ব্যক্তিকে বলেন। কিছুক্ষণ পর নগদ অ্যাকাউন্টে ঢুকে দেখেন তার সব টাকা ক্যাশ আউট করা হয়েছে।