আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

Screenshot 2020 1028 194941

বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিকদের বিক্ষোভ ও সমাবেশ

প্রথমবার্তা, প্রতিবেদক: পূর্ব ঘোষনা অনুযায়ী দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে নিয়োগের দাবীতে আবারো আন্দোলনে নেমেছে, নিয়োগ বঞ্চিত আন্দোলনকারী স্থানীয় অভিজ্ঞ
শ্রমিকরা।

তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটি বুধবার (২৮ অক্টোবর) সকাল ১০ টায় বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র ও বড়পুকুরিয়া কয়লা খনি এলাকায় বিক্ষোভ মিছিল ও শ্রমিক সমাবেশ করে।

সমাবেশে আগামী ১৫ নভেম্বরের মধ্যে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবি) সিদ্ধান্ত মোতাবেক আন্দোলনকারী শ্রমিকদের নিয়োগ দেয়ার আল্টিমেটাম জানিয়ে কঠোর আন্দোলনের ঘোষনা দেন শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আবু সাইদ।

এসময় শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান হাবিব এর সভাপতিত্বে আন্দোলনকারী অন্যান্য শ্রমিক নেতৃবৃন্দরা একই বক্তব্য রাখেন।

শ্রমিক নেতৃবৃন্দরা বলেন দীর্ঘ তিন বছর থেকে তারা নিয়োগের দাবীতে আন্দোলন করে আসছে।

তাদের নিয়োগ দেয়ার জন্য গত ২০১৮ সালে প্রধান মন্ত্রীর নির্দেশে, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড আন্দোলনকারী ১৪৩জন শ্রমিককে নিয়োগ দেয়ার জন্য পরিপত্র জারীকরে, কিন্তু বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র তাদের নিয়োগ না দিয়ে তাল বাহনা করে সময় পার করছে। এই জন্য তারা আবারো আন্দোলনে নেমেছেন।

তবে শ্রমিকদের দাবী অস্বীকার করে তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী ওয়াজেদ আলী সরকার বলেন, বৈশিক দুর্যোগ করোনা ভাইরাসের কারনে তাপ বিদ্যুৎ কেন্দ্র পুরোপুরি লকডাউনে রয়েছে, এবং সরকারী নির্দ্দেশনা না থাকায় তারা নিয়োগ দিতে পারছেনা।