আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

121434nap kk

‘ভ্যাকসিন নিয়ে ব্যবসা করা চলবে না’

প্রথমবার্তা প্রতিবেদকঃজনগণকে বিনামূল্যে করোনাভাইরাসের ভ্যাকসিন দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ)। ভ্যাকসিন নিয়ে কোনো অসৎ সিন্ডিকেট যাতে ব্যবসা করতে না পারে, সে জন্য সরকারকে যথাযথ ব্যবস্থা গ্রহণেরও দাবি জানিয়েছে দলটি।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া এ দাবি জানান।

নেতৃদ্বয় বলেন, ভ্যাকসিন নিয়ে কোনো ধরনের ব্যবসা করা চলবে না। সরকারকে অবিলম্বে বিনামূল্যে ভ্যাকসিন দিতে হবে। মহামারিতে ভ্যাকসিন নিয়ে যাতে কোন ব্যবসা ও দুর্নীতি না হয় সে ব্যাপারে সরকারকে আরো বেশি সচেতন হতে হবে। সাধারণ মানুষকে ভ্যাকসিন পাওয়া থেকে বঞ্চিত করা চলবে না।

তারা আরো বলেন, সরকারকে মনে রাখতে হবে, করোনাকালে বিগত দিনগুলোতে প্রাপ্তির খাতায় তাকালে প্রত্যাশার সঙ্গে প্রাপ্তির দৃশ্যমান ব্যবধান পাওয়া যায়। সে সময় যারা মাস্কসহ বিভিন্ন দুর্নীতির মাধ্যমে সরকারের অনেক প্রচেষ্টাকে প্রশ্নবিদ্ধ করেছে তারা এখনো বহাল তবিয়তে বিদ্যমান। যা স্বাভাবিক জীবনে ফিরে আসার ব্যাপারে আমাদের কাছে এক ধরনের শঙ্কা অথবা মিশ্র প্রতিক্রিয়ার জন্ম দেয়।

ন্যাপ নেতৃবৃন্দ বলেন, করোনাকালে দেশ অনেক গুণীজন, গুরুজন, কবি সাহিত্যিক, রাজনৈতিক ব্যক্তি, সাংস্কৃতিক ব্যক্তি, শিক্ষক, বিজ্ঞানী, আমলা, ডাক্তার, সেবিকা, পুলিশ সদস্যকে হারিয়েছে। আমরা আর কাউকে হারাতে চাই না।