আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

1

মজা করার একটা সীমা থাকা উচিত, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ইস্যুতে ডিপজল

প্রথমবার্তা, প্রতিবেদক:হঠাৎ করেই খবরের শিরোনামে ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। তবে এবার শিরোনামে অভিনয় নিয়ে নয়, এসেছেন দেশের শীর্ষ একটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে যোগ দেওয়ার গুজব প্রসঙ্গে।

বিশ্ববিদ্যালয়টির ওয়েবসাইটের একটি স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়েছে। স্ক্রিনশটে দেখা যায়, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (এআইইউবিতে) সিনেমা ম্যানেজমেন্ট বিভাগে শিক্ষকতা করছেন মনোয়ার হোসেন ডিপজল। শুধু তা-ই নয়, মনোয়ার হোসেন ডিপজলের একটি বিশ্ববিদ্যালয়ের ই-মেইল অ্যাকাউন্টও যুক্ত করা হয়েছে।

এ ঘটনায় বিব্রত ডিপজল। তিনি গণমাধ্যমকে বলেন, আমি খুবই বিরক্ত হয়েছি এ ঘটনায়। মজা করার একটা সীমা থাকা উচিত। আজকাল পোলাপান শিক্ষা দীক্ষা নিয়েও মজা করে। বিষয়টা হতাশার।

এদিকে ডিপজলের শিক্ষক হওয়ার এই আলোচনায় আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কর্তৃপক্ষ বিব্রত বলে জানান এর সহকারী পরিচালক (জন সংযোগ) আবু মিয়া আকন্দ তুহিন।

তিনি বলেন, এটি সত্য নয়। কেউ মিম করেছেন হয়তো বিষয়টি নিয়ে। সেটাকে যাচাই বাছাই না করে সবাই হুমড়ি[ খেয়ে পড়েছেন। তবে বিরক্ত হয়েছি কিছু অনলাইন পোর্টালে সংবাদ হয়েছে দেখে। যারা অলস, ব্যক্তিত্বহীন তারা মিম করতেই পারে সবকিছু নিয়ে। কিন্তু গণমাধ্যম হিসেবে একটা দায়বোধ থাকা উচিত যে কোনটা সংবাদ হবে কোনটা হবে না।

আবু মিয়া আকন্দ তুহিন আরো নিশ্চিত করেছেন, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সিনেমা ম্যানেজমেন্ট নামে কোনো কোর্স বা সাবজেক্ট নেই।