আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

image 359457 1603877419

মনিবকে ছাড়াতে থানায় ঢুকে পড়ল কুকুর

প্রথমবার্তা, প্রতিবেদক:  কুকুর যে মানুষের সবচেয়ে বিশ্বস্ত বন্ধু, সে কথাই আরও একবার যেন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল ক্যারিবিয়ান দেশ ডোমেনিকান রিপাবলিকের একটি ঘটনা।

ইউটিউবে ১১ অক্টোবর ‘রিপোর্টে ০৫৬’ নামে একটি চ্যানেলে আপলোড করা এক ভিডিওতে দেখা যায়, পুলিশের হাতে আটক হওয়া এক ব্যক্তিকে তার পোষা কুকুর এক প্রকার উদ্ধার করে নিয়ে আসছে থানা থেকে।

১ মিনিট ২৬ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, রাতের অন্ধকারে রাস্তায় আলো জ্বলছে, এ অবস্থায় একটি কুকুর রাস্তা থেকে থানায় ঢুকে যাচ্ছে।

গেটে দাঁড়ানো রক্ষীদের দেখে প্রথমে সে একটু থমকে দাঁড়ায়। পরে সুযোগ বুঝে ভেতরে ঢুকে পড়ে।

ভেতরে তখন এক ব্যক্তির হাতে হাতকড়া লাগিয়ে দাঁড় করিয়ে রেখেছেন পুলিশ কর্মীরা। তিনি করোনার কারণে জারি হওয়া বিধিনিষেধ ভেঙে রাস্তায় বেরিয়েছিলেন।

সেই অপরাধে তাকে থানায় তুলে আনা হয়। ওই ব্যক্তি পুলিশ কর্মীদের কিছু বোঝানোর চেষ্টা করছেন। কিন্তু পুলিশ কর্মীরা তার কথায় খুব একটা সন্তুষ্ট হচ্ছিলেন বলে মনে হয় না।

এমন অবস্থায় সেখানে উপস্থিত হয় কুকুরটি। এবার সে লেজ নাড়তে নাড়তে তার মনিবের চার পাশে ঘুরতে থাকে। হাতকড়া পরা অবস্থাতেই পোষ্যকে আদর করতে শুরু করেন ওই ব্যক্তি।

কুকুর আর আর মনিবের এমন ভালোবাসা দেখে পুলিশ কর্মীরা অবশেষে আটক ব্যাক্তিকে ছেড়ে দেন। থানা থেকে মনিব ছাড়া পেয়ে বেরিয়ে আসেন আর সেই আনন্দে প্রায় নাচতে নাচতে তার সঙ্গে কুকুরটিও বেরিয়ে আসে।