আজ ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

104847col

মন্দিরে আলপনা দিলেন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত নাসির

প্রথমবার্তা, প্রতিবেদক:ভারতের দুর্গাপুর মুক্ত উপ-সংশোধনাগারের আছেন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মুহাম্মদ নাসির। তাকে দিয়ে গতকাল শনিবার কালীপূজার দিন মন্দির চত্বরে আলপনা দেওয়ালেন দুর্গাপুরের কোকআভেন থানার নডিহা রোডের একটি কালী মন্দির কর্তৃপক্ষ।

মন্দির কর্তৃপক্ষ বলছে, একদিকে সমাজের সব স্তরের মানুষের পাশে দাঁড়ানো এবং অন্যদিকে সম্প্রীতির বার্তা দিতেই তাদের এই উদ্যোগ।

কলকাতার মেটিয়াবুরুজের বাসিন্দা মুহাম্মদ নাসির একজনকে হত্যা মামলায় ২০০৬ সালে যাবজ্জীবন সাজা পান। লকডাউনের আগে তাকে স্থানান্তরিত করা হয় দুর্গাপুরের ওই সংশোধনাগারে।

সম্প্রতি প্রায় ছয় মাসের জন্য বাড়িও গিয়েছিলেন তিনি। গত ১ নভেম্বর দুর্গাপুরে ফিরেছেন। আলপনা দিতে দিতেই তিনি সাংবাদিকদের জানান, ছোট থেকেই গ্যারেজে কাজ করতেন। সেখানে গাড়ি রং করার কাজ শেখেন। এক সময় শুধু গাড়ি নয়, যে কোনো রঙের কাজেই তিনি সিদ্ধহস্ত হয়ে ওঠেন।

তিনি আলপনাও দিতে পারেন, এটা মন্দির কর্তৃপক্ষ জানতে পারেন সংশোধনাগার কর্তৃপক্ষের কাছ থেকে। এর পরই তাকে দিয়ে আলপনা দেওয়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

মন্দির কমিটির পক্ষ থেকে প্রবাল ঘোষ বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তা দিতে এবং সমাজের সব স্তরের মানুষের পাশে দাঁড়াতেই আমরা পরিকল্পনা করেছিলাম।

উপ-সংশোধনাগারের কর্মকর্তা অজয় ব্যানার্জি বলেন, এই সংশোধনাগারের আবাসিকদের বিভিন্ন কাজে যুক্ত করার চেষ্টা করা হয়। নাসির রঙের কাজ জানেন।