আজ ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

191941142564 1

মাওলানা আবুল হাসানাত ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান নির্বাচিত

প্রথমবার্তা, প্রতিবেদক:মাওলানা আবুল হাসানাত আমিনী ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। সোমবার বিকালে লালবাগে অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত দলের মজলিসে শুরার সভায় সর্বসম্মতিক্রমে তাকে চেয়ারম্যান ঘোষণা করা হয় এবং ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুর রশিদ মজুমদারকে সিনিয়র ভাইস চেয়ারম্যান করা হয়।

এছাড়া দলের সাবেক সহকারী মহাসচিব মাওলানা জুনায়েদ গুলজার আনুষ্ঠানিকভাবে ইসলামী ঐক্যজোটে ফিরে আসায় সর্বসম্মতিক্রমে তাকে সাবেক পদে পূণর্বহাল করা হয়।

এর আগে ইসলামী ঐক্যজোটের সাবেক চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামীর মৃত্যুর পর থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছিলেন মাওলানা আবুল হাসানাত আমিনী।

মজলিসে শুরার সভায় দেশের চলমান রাজনৈতিক ও সার্বিক পরিস্থিতির ওপর আলোচনা করে বলা হয়, ইসলামী ঐক্যজোট দেশে ইসলাম প্রতিষ্ঠার লক্ষ্যে নিজস্ব স্বকীয়তা বজায় রেখে নিয়মতান্ত্রিক আন্দোলন করে যাচ্ছে। আল্লামা মুফতি আমিনীর পথ অনুসরণ করে কারো লেজুড়বৃত্তি না করে ইসলাম, মুসলমান, মানবতা ও দেশের পক্ষে কাজ করে যাচ্ছে। মজলিসে শুরা মনে করে, নিবন্ধিত এই দলটি সঠিক পথেই এগিয়ে যাচ্ছে।

সভায় ইসলামী ঐক্যজোটের বিরুদ্ধে বিভ্রান্তি ছড়ানোর প্রতিবাদ জানিয়ে বলা হয়, ইসলামী ঐক্যজোট কারো লেজুড়বৃত্তি করে না। যারা ইসলামী ঐক্যজোটের বিরুদ্ধে মাঠে ময়দানে মিথ্যাচার করছে, তাদের পরিচয় দেশবাসী ভাল করেই জানে।

মাওলানা আবুল হাসানাত আমিনীর সভাপতিত্বে সভায় দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোট মহাসচিব মুফতি ফয়জুল্লাহ। উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুর রশিদ মজুমদার, অধ্যাপক মাওলানা এহতেশাম সারোয়ার, যুগ্ম মহাসচিব

মুফতি তৈয়্যব হোসাইন, মাওলানা ফজলুর রহমান, মাওলানা শেখ লোকমান হোসাইন, মুফতি আব্দুল কাইয়্যুম, মুফতি জিয়াউল হক মজুমদার, মাওলানা জুনায়েদ গুলজার, মাওলানা আলতাফ হোসাইন প্রমুখ।