আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

Screenshot 2020 1028 135542

মা ইলিশ রক্ষায় হেলিকপ্টারে করে অভিযান

প্রথমবার্তা, প্রতিবেদক: মা ইলিশ মাছ রক্ষায় মাদারীপুরের শিবচরসংলগ্ন পদ্মা নদীসহ মুন্সীগঞ্জ, শরীয়তপুর অংশের নদীতে সাঁড়াশি অভিযান চালিয়েছে প্রশাসন।

 

রাতভর চলা এ অভিযানের নেতৃত্ব দেন মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন। জেলা প্রশাসনের অনুরোধে অভিযানে আকাশে হেলিকপ্টার নিয়ে টহল দেয় বিমানবাহিনীর হেলিকপ্টার। এ ছাড়াও এ অভিযানে বিপুলসংখ্যক পুলিশ সদস্য ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা অংশ নেন।

 

মঙ্গলবার রাত ৯টা থেকে মধ্যরাত ৩টা পর্যন্ত এ অভিযান চলে। মা ইলিশ রক্ষায় ৩টি ভাগে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পদ্মায় অভিযান চলছে। এদিন মা ইলিশ ধরায় ৪৫ জেলেক আটক করা হয়। ধ্বংস করা হয় বিপুলপরিমাণ জাল। জব্দকৃত ইলিশ বিতরণ করা হয় এতিমখানায়।

 

অভিযানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সানজিদা ইয়াসমিন, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, সিনিয়র সহকারী পুলিশ সুপার আবির হোসেন, জেলা মৎস্য কর্মকর্তা রিপন ঘোষ, সহকারী কমিশনার এম রাকিবুল হাসান, ওসি আবুল কালাম আজাদসহ পুলিশের একাধিক টিম।

 

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, মা ইলিশ রক্ষায় শিবচরসংলগ্ন পদ্মা নদীতে সাড়াশি অভিযান চলছে। আমাদের অনুরোধে এ দিন বিমানবাহিনীর হেলিকপ্টারও অংশ নেয়। সাড়াশি অভিযানের কারণে নদীতে মাছশিকারিদের সংখ্যা কমে এসেছে। অভিযান ৩টি ভাগে প্রতিদিন অব্যাহত থাকবে