আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

1344395

মিসবাহ-ওয়াকারের কোচিং জ্ঞান নিয়ে প্রশ্ন তুললেন আমির

প্রথমবার্তা প্রতিবেদকঃ মিসবাহ-উল-হক আর ওয়াকার ইউনিসের কোচিং করানোর যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন কদিন আগেই ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেওয়া পাকিস্থানি পেসার মোহাম্মদ আমির।

লাহোরে গণমাধ্যমকে আমিরের বলেন, “এক কোচ বলেন, গতি কোনো ব্যাপার নয়, (প্রতিপক্ষের) ২০ উইকেট নেওয়াই আসল ব্যাপার। আরেক কোচ বলেন, আন্তর্জাতিক ক্রিকেটে গতিটা খুব গুরুত্বপূর্ণ। আমরা কার কথা বিশ্বাস করব? প্রথমে চিন্তা করুন কি বলতে চান, তারপর আমিরকে শেখাতে আসবেন।”

আমির আরো বলেন, “খেলোয়াড়দের কিছু জায়গা এবং স্বাধীনতা দিন। ড্রেসিংরুমের ভীতি জাগানিয়া পরিবেশের ইতি টানুন। তাহলে এই খেলোয়াড়রাই আপনাকে ম্যাচ জেতাবে।”

প্রধান কোচ মিসবাহ-উল-হক, বোলিং কোচ ওয়াকার ইউনিসদের ‘অত্যাচারে’র শিকার হচ্ছেন জানিয়ে গত মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ২৮ বছর বয়সী আমির।

এরপর থেকে আমিরের সিদ্ধান্তের পক্ষে-বিপক্ষে তো কথা চলছেই। নিউজিল্যান্ড সফর শেষে পাকিস্তানে ফেরার পর মিসবাহও এ নিয়ে কথা বলেছিলেন। মিসবাহ বলেছিলেন, “আমিরের পারফরম্যান্সের কারণেই তাকে দলে নেওয়া হতো না। আজ আমির সেটির জবাব তো দিয়েছেনই, উল্টো মিসবাহ-ওয়াকারের কোচিং জ্ঞান নিয়েও প্রশ্ন উসকে দিয়েছেন!