আজ ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

মেসি-রোনালদো-রামোসবিহীন প্রথম এল ক্ল্যাসিকোর তারিখ ঘোষণা
মেসি-রোনালদো-রামোসবিহীন প্রথম এল ক্ল্যাসিকোর তারিখ ঘোষণা

মেসি-রোনালদো-রামোসবিহীন প্রথম এল ক্ল্যাসিকোর তারিখ ঘোষণা

প্রথমবার্তা প্রতিবেদকঃ লা লিগা তথা ফুটবলবিশ্বেই একসময় সবচেয়ে আকাঙ্ক্ষিত ম্যাচ ছিল এল ক্ল্যাসিকো। যাতে বার্সেলোনা আর রিয়াল মাদ্রিদের হয়ে খেলতেন লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনালদো। এখন দুজনের কেউই আর নেই। তাই এল ক্ল্যাসিকো ঘিরে মানুষের আগ্রহও কমে গেছে। তারপরও খেলা তো মাঠে গড়াবেই। তাই ঘোষিত হল মৌসুমের প্রথম এল ক্লাসিকোর তারিখ এবং সময়।

 

আগামী ২৪ অক্টোবর ঘরের মাঠে ন্যু ক্যাম্পে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বার্সেলোনা। বাংলাদেশ সময় রাত সোয়া ৮টায় ম্যাচটি শুরু হওয়ার কথা। ফিরতি লেগের খেলা হবে আগামী বছরের মার্চে। ২০০৩ সালের পর এই প্রথম স্প্যানিশ ফুটবলের সব থেকে গুরুত্বপূর্ণ ম্যাচে দেখা যাবে না লিওনেল মেসিকে। থাকবেন না সার্জিও রামোসও। দুজনেই চলে গেছেন ফরাসি ক্লাব পিএসজিতে।

 

স্পেনে থাকাকালীন মেসি এবং রামোস ছিলেন একে অপরের তীব্র প্রতিদ্বন্দ্বী। প্যারিসে অবশ্য এখন তারা বন্ধু। মেসি পিএসজির হয়ে তিনটি ম্যাচে খেলে ফেললেও রামোসকে এখনও নামতে দেখা যায়নি। রোনালদো রিয়াল মাদ্রিদ ছাড়ায় এমনিতেই এল ক্লাসিকোর জৌলুস অনেকটা কমে গিয়েছিল। মেসি চলে যাওয়ায় সেই জনপ্রিয়তা আরও ধাক্কা খেয়েছে। সেই জায়গা কেড়ে নিয়েছে ইপিএল এবং ফরাসি লিগ।