আজ ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

Screenshot 2020 1103 105123

মেয়ের বাবা অসচ্ছল বলে বিয়ে মানছেন না শাশুড়ী

প্রথমবার্তা, প্রতিবেদক: ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর চব্বিশ পরগনার গৌরীপুরের তানজিনা খাতুন নামের এক তরুণী পোস্টার হাতে শ্বশুরবাড়ির সামনে অবস্থান নিয়েছেন। তার অভিযোগ, তার বাবা গরিব বলে বিয়ে মেনে নিচ্ছেন না শাশুড়ি। স্বামীকেও আটকে দিয়েছেন। তাই তিনি সংসার ফিরে পেতে শ্বশুরবাড়ির সামনে অবস্থান নিয়েছেন।

ভারতের স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, পাঁচ মাস আগে আলফাজ রহমান নামে এক তরুণের সঙ্গে বিয়ে হয় তানজিনার। বিয়ের পর থেকে স্ত্রীর সঙ্গে গৌরীপুরে শ্বশুরবাড়িতেই ছিলেন আলফাজ। কিছুদিন আগে স্ত্রীকে বাপের বাড়িতে রেখে যায় ওই তরুণ।

তরুণীর বক্তব্য অনুযায়ী, এরপর আর তার কাছে ফেরেননি স্বামী। কিন্তু কেন? তিনি বলেন, ”আমার বাবা গরিব বলে আমার বিয়ে মেনে নিচ্ছে না শাশুড়ি মা।” এই কারণেই সোমবার সকাল দেগঙ্গার বেনাপুরে শ্বশুরবাড়ির সামনে অবস্থান নিয়েছেন তানজিনা।

তার হাতের পোস্টারে লেখা ছিল, আমার বাবা গরিব বলে শাশুড়ি মা আমাকে মানছেন না। আমি শ্বশুরবাড়ি থাকতে চাই। এদিকে, তানজিনা অবস্থান কর্মসূচির খবর পেয়ে সপরিবারে ঘর ছেড়েছেন আলফাজ। তবে নিজের দাবিতে অনড় তানজিনা। শ্বশুরেবাড়িতে ঠাঁই না পাওয়া পর্যন্ত অবস্থান চালিয়ে যাবেন তিনি।

সূত্র: সংবাদ প্রতিদিন।