আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

1 1 1

মেয়ের বিবস্ত্র ছবি কিশোরকে দিতেন, সেই মায়ের ৩৫ বছরের কারাদণ্ড

প্রথমবার্তা প্রতিবেদকঃ নিজের মেয়ের বিবস্ত্র ছবি একজন কিশোরকে পাঠাতেন তার মা। সেই ছবি দেখিয়ে কিশোরকে উত্তেজিত করার চেষ্টা করতেন তিনি। শেষ পর্যন্ত সবকিছু প্রকাশ হয়ে গেলে সেই মায়ের ৩৫ বছরের কারাদণ্ড হয়। এক প্রতিবেদনে এ খবর দিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল।

প্রতিবেদনে বলা হয়, লিন্ডা পাওলিনি (৪৫) নামে ওই নারী যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ার বাসিন্দা। তার বিরুদ্ধে অভিযোগ, নিজের মেয়ের ছবি পাঠিয়ে ওই কিশোরকে তিনি বোঝাতে চেয়েছিলেন, আসলে বিবস্ত্র ছবিটি তার।

এমনকি কিশোরকে প্রলোভন দেখিয়ে পর্নোগ্রাফি তৈরি করিয়ে নিয়েছিলেন তিনি। এদিকে ওই কিশোর মনে করেছিল, ১৬ বছরের কোনো মেয়ের সাথে কথা বলছে সে। নিজের মেয়ের ছবি পাঠিয়ে পাওলিনি বোঝাতে চেয়েছিলেন, কিশোরের প্রতি তার আকর্ষণ রয়েছে। কিন্তু পাওলিনির মেয়ে এ ব্যাপারে কিছুই টের পায়নি। এ ছাড়া অনলাইনে চ্যাট করার মিথ্যা আত্মহত্যার ভয় দেখায় ওই কিশোরকে। এতে ওই ছেলেটিও আত্মহত্যার চেষ্টা করে।

বিচারক বলেছেন, খুব ঠান্ডা মাথায় জঘন্য অপরাধ করেছেন ওই নারী। কিশোরকে নগ্ন ছবি পাঠাতে বাধ্য করেছেন। শেষ কয়েক মাসের মধ্যে ৫০ হাজার মেসেজ দেওয়া নেওয়া হয়েছে তাদের মধ্যে। পাওলিনি ইনস্টাগ্রামের মাধ্যমে এসব নগ্ন ছবি পাঠাতেন এবং চাইতেন।

পুলিশ বলছে, মানসিকভাবে অসুস্থ লিন্ডা পাওলিনি। সে কারণে তিনি এমন কাণ্ড ঘটিয়েছেন। ওই কিশোর ছাড়াও আরও দুজনের সঙ্গে তিনি একই মেসেজ দেওয়া নেওয়া করতেন বলে জানিয়েছে দেশটির পুলিশ।