আজ ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

maradona napoli 249501

ম্যারাডোনাকে নিয়ে মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন সাবেক ফুটবলার

প্রথমবার্তা প্রতিবেদক: দিয়েগো ম্যারাডোনার মৃত্যুর পর তাকে নিয়ে করা মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন ইতালিয়ান ক্লাব য়্যুভেন্তাসের সাবেক ডিফেন্ডার অ্যান্তোনিও ক্যাব্রিনি। একইসঙ্গে তিনি জানিয়েছেন, কাউকে আঘাত করার জন্য এমন মন্তব্য করেন নি তিনি।

 

ফুটবল কিংবদন্তির মৃত্যুর পর তিনি বলেন, য়্যুভেন্তাসের হয়ে খেললে এতদিনে মরতেন না বরং বেঁচে থাকতেন ম্যারাডোনা!এমন মন্তব্যের পর সমর্থকদের তোপের মুখে পড়ে অবশেষে ক্ষমা চাইতে বাধ্য হলেন ক্যাব্রিনি।

 

হৃদরোগে আক্রান্ত হয়ে গেল বুধবার ৬০ বছর বয়সে মারা যান ফুটবলের ঈশ্বর খ্যাত দিয়েগো ম্যারাডোনা। আর্জেন্টিনার একটি রিসোর্টে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

 

তার মৃত্যুতে গোটা বিশ্বজুড়ে নেমে এসেছে শোকের ছায়া।য়্যুভেন্তাসের সাবেক ডিফেন্ডার ক্যাব্রিনি, যিনি ১৯৮২ ও ‘৮৬ বিশ্বকাপের ফাইনালে ম্যারাডোনার বিপক্ষে খেলেছেন, তার মৃত্যুতে শ্রদ্ধা জানিয়েছেন তিনিও।

 

তবে তাৎক্ষণিকভাবে খেই হারিয়ে ফেলেন তিনি।ইতালিয়ান ক্লাব নাপোলির হয়ে খেলে বিশ্বজোড়া খ্যাতি অর্জন করেন ম্যারাডোনা। নিম্নসারির ক্লাবটিকেও নিয়ে অনন্য পর্যায়ে।

 

দু’বার জিতিয়েছেন সিরিআ ট্রফি। সেসময় শিরোপার সবচেয়ে শক্ত দাবিদার য়্যুভেন্তাসকেও বেশ কয়েকবার হারিয়েছে ম্যারাডোনার নাপোলি। সেসময়কার স্মৃতিচারণ করেন ক্যাব্রিনি।

 

স্থানীয় একটি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, অন্যান্য চ্যাম্পিয়ন ফুটবলারদের মতোই সেও মাঠে সবসময় তার সেরাটা দেয়ার জন্য উন্মুখ হয়ে থাকতো। পিচে একাই সে ম্যাচ জিতিয়ে দিতে পারতো।

 

জীবনের মাঠেও সে জিততো পারতো, যদি সে ভালো একটা পরিবেশে খেলতো। সে এখনো আমাদের মধ্যে বেঁচে থাকতো যদি সে য়্যুভেন্তাসে খেলতো। ক্লাব নয়, তাকে বাঁচিয়ে রাখতো এখানকার পরিবেশ।

 

নেপলসে সে মানুষের প্রচন্ড ভালোবাসা পেয়েছে এটা সত্যি। তবে সেসব ছিল অন্ধ ভালোবাসা। এর কারণে সে অনেক অন্যায় কাজ করেও ক্ষমা পেয়ে গেছে।এমন মন্তব্যের পর বেশ তোপের মুখে পড়েন ক্যাব্রিনি।

 

ফলে ২ দিন পরই নিজের করা মন্তব্যের জন্য ক্ষমা চান তিনি। টুইটারে তিনি লিখেছেন, আমার কথাকে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। যাই হোক, আমার কথায় যারা কষ্ট পেয়েছেন সবার কাছে আমি ক্ষমা চাচ্ছি।