আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

যারা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও ভাস্কর্য নিয়ে কথা বলে তারা একাত্তরের পরাজিত শক্তি’

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, যারা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও সোপার্জিত বাংলার ভাস্কর্য নিয়ে কথা বলে তারা জামাত, তারা একাত্তরের পরাজিত শক্তি। এদের বিরুদ্ধে জনমত গড়ে তুলতে হবে।

তিনি আজ দুপুরে শরীয়তপুরের নড়িয়া উপজেলার সুরেশ^র বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ২৯ ব্যবসায়ীকে ঢেউটিন ও নগদ অর্থ প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর আল-নসীফ। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম ইসমাইল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন ও পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ি।

পানি সম্পদ উপমন্ত্রী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মতো ইসলামবান্ধব প্রধানমন্ত্রী আর নেই। তিনি পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন, তিনি রোজা রাখেন। তাই তাঁর বিষয়ে দেশবাসীকে আর নতুন করে কিছু বলার নেই। এনামুল হক শামীম বলেন, তিনি (প্রধানমন্ত্রী) আলেম ওলামাদের জন্য অনেক কিছু করেছেন, তিনি ইসলামী ফাউন্ডেশনকে শক্তিশালী করেছেন। একজন ধর্মপ্রাণ প্রধানমন্ত্রীর নেতৃত্বেই এখন দেশ চলছে। সুতরাং যারা গুজব ছড়িয়ে বিভ্রান্তি সৃষ্টি করতে চাইছে তাদেরকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিহত করতে হবে।

গত ২৩ নভেম্বর নড়িয়ার সুরেশ^র বাজারের অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ২২ ব্যবসায়ীকে জরুরী সহায়তা হিসেবে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়, জেলা প্রশাসক এবং সংশ্লিষ্ট ঘরিষার ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ২ বান্ডেল করে ঢেউটিন ও নগদ ১৬ হাজার টাকা করে প্রদান করা হয়।

এছাড়াও ৭জন ঘাট শ্রমিককে ২বান্ডেল করে ঢেউটিন ও নগদ ৬ হাজার টাকা করে প্রদান করা হয়েছে। সূত্র: বাসস