আজ ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

Prothombarta News 019524769

যিনি প্রথম চিকিৎসকদের মধ্যে….

প্রথমবার্তা প্রতিবেদকঃ  চিকিৎসক হিসেবে প্রথমে ভ্যাকসিন নেবেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের মেডিসিন কনসালটেন্ট ডা. আহমেদ লুৎফর মবিন।এছাড়াও ভ্যাকসিন নেওয়ার তালিকায় রয়েছে হাসপাতালের চিকিৎসক ডা. শাহরিয়ার আলম।

 

ভ্যাকসিনেটর হিসেবে ভ্যাকসিন প্রদানের জন্য সিনিয়র স্টাফ নার্স রুনা আক্তার ও দীপালি ইয়াসমিনের নাম রয়েছে।কুর্মিটোলা জেনারেল হাসপাতালের একাধিক চিকিৎসক ও নার্স এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

 

দেশের ইতিহাসে প্রথম ভ্যাকসিন গ্রহণ করবেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু বেরুনিকা কস্তা। তার সঙ্গে আরও দুজন সিনিয়র স্টাফ নার্স মুন্নী খাতুন ও রিনা সরকারও টিকা নেবেন।

 

প্রথম ভ্যাকসিন গ্রহীতা হিসেবে রুনা বেরুনিকার নাম থাকলেও তিনি শারীরিকভাবে সুস্থ না থাকলে তালিকার অন্য দুজনের একজনকে টিকা দেয়া হবে।এদিন মেডিসিন কনসালট‌্যান্ট ডা. আহমেদ লুৎফর মবিন, সিনিয়র স্টাফ নার্স রুনু বেরুনিকা ডি কস্তা, মুন্নী খাতুন ও রিনা সরকারসহ ২৫ জনকে টিকা দেওয়া হবে।

 

আজ বুধবার ভ্যাকসিন প্রয়োগের মধ্য দিয়ে বাংলাদেশে শুরু হবে কোভিড-১৯-এর টিকাদান প্রক্রিয়া। বিকেল সাড়ে ৩টায় করোনার টিকাদানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি যুক্ত হবেন।