আজ ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

Screenshot 2020 1104 100112

যুক্তরাষ্ট্রে ফিরে গেলেন শ্রাবন্তী

প্রথমবার্তা, প্রতিবেদক: বাংলা নাটকের একসময়কার খুবই জনপ্রিয় একজন অভিনেত্রী ইপশিতা শবনম শ্রাবন্তী। চিত্রনায়ক রিয়াজের বিপরীতে ‘রং নাম্বার’ এবং ‘ব্যাচেলর’ নামে দুটি চলচ্চিত্রেও তাকে দেখা গেছে। কিন্তু অভিনয়কে বিদায় জানিয়ে বহু বছর ধরে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের বাসিন্দা তিনি। সম্প্রতি দেশে এসেছিলেন। আবার ফিরেও গেছেন তার সেই প্রবাস জীবনে। তবে এবার সঙ্গে নিয়ে গেছেন পৃথিবীর সবচেয়ে আপনজন মা হারানোর বেদনা।

গত ১৯ অক্টোবর দিবাগত রাত ১২টার দিকে বগুড়ার বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শ্রাবন্তীর মা মাহমুদা সুলতানা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। দীর্ঘদিন ধরে তিনি লিভার সিরোসিস ও ডায়াবেটিসে ভুগছিলেন। মায়ের অসুস্থতার খবর পেয়ে গত ৯ অক্টোবর দেশে আসেন শ্রাবন্তী। চলে যান বগুড়ায় গ্রামের বাড়িতে। মায়ের শেষ নিঃশ্বাস ত্যাগ করা পর্যন্ত অভিনেত্রী তার পাশেই ছিলেন।

সেই মাকে হারানোর বেদনা বুকে নিয়েই সন্তানদের নিয়ে সোমবার আবার যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ফিরে গেছেন ‘রং নাম্বার’ খ্যাত নায়িকা শ্রাবন্তী। সোমবার রাতের একটি ফ্লাইটে তিনি নিউ ইয়র্কের উদ্দেশ্যে রওনা করেন। সেদিন শ্রাবন্তী জানান, ‘এবার ঢাকা এসে ইচ্ছা থাকার পরও অনেকের সঙ্গে দেখা করতে পারিনি। রাতের ফ্লাইটে সন্তানদের নিয়ে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে রওনা হচ্ছি। সবার কাছে দোয়া চাই।’

মডেল ও অভিনেত্রী হিসেবে ক্যারিয়ার শুরু করে বেশ সাড়া ফেলেছিলেন শ্রাবন্তী। ছোট পর্দার পাশাপাশি বড় পর্দায় ‘রং নাম্বার’ এবং ‘ব্যাচেলর’ সিনেমা দুটিতে কাজ করেও তিনি প্রশংসিত হন। কিন্তু বিয়ে করেই ঝলমলে দুনিয়া থেকে বিদায় নেন। তবে যে স্বামীর জন্য তিনি অভিনয় ছেড়েছিলেন, সেই স্বামী ছেড়ে গেছে শ্রাবন্তীকে। বর্তমানে দুই মেয়েকে নিয়ে নিউ ইয়র্কে স্থায়ীভাবে বসবাস করছেন এই অভিনেত্রী।