আজ ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হলেন চবি ছাত্রলীগের সাবেক সভাপতি শাহীন

প্রথমবার্তা, প্রতিবেদক:ক্ষমতাসীন দল আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন যুবলীগের পূর্ণাঙ্গ কমিটিতে প্রেসিডিয়াম সদস্য হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি মনজুর আলম শাহীন।

সম্মেলনের প্রায় এক বছর পর যুবলীগের ২০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে শনিবার। নতুন এই কমিটিতে আগের কমিটির অনেকেই বাদ পড়লেও ক্লিন ইমেজের কারণে প্রেসিডিয়াম সদস্য করা হয়েছে শাহীনকে। তিনি আগের কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

শাহীন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালনের পর ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির (মাঈনু-ইকবাল কমিটি) সহ-সভাপতি ছিলেন। পরে যুবলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির (নানক-আজম কমিটি) সাংগঠনিক সম্পাদকেরও দায়িত্ব পালন করেন। এসময় ঢাকা বিভাগের সমন্বয়কের দায়িত্ব দেয়া হলে তা তিনি দক্ষতার সাথে পালন করেন এবং ১/১১ পরবর্তী সময়ে তার ভূমিকা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃত্বের নজর কাড়ে।

 

  

ফেনীর সোনাগাজী উপজেলায় আওয়ামী পরিবারে জন্ম নেয়া শাহীন স্কুল জীবন থেকে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। ১৯৮২ সালে ফেনী সরকারি কলেজে ভর্তি হলে তাকে কলেজ শাখা কমিটির যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত করা হয়।