আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

023654cop kalerkantho pic25 1

যেসব মন্ত্রী ও আমলা টিকা নিচ্ছেন আজ

প্রথমবার্তা, প্রতিবেদক: সারা দেশে আজ রবিবার (৭ ফেব্রুয়ারি) শুরু হচ্ছে করোনাভাইরাসের টিকা দেওয়া। এক হাজার ১৫টি কেন্দ্রে সকাল ৮টা থেকে টানা দুপুর আড়াইটা পর্যন্ত চলবে টিকাদান।

শুরুর দিনেই টিকা নেবেন সরকারের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ মন্ত্রী এবং উচ্চপদস্থ সরকারি কর্মকর্তারা।

রাজধানীর সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে টিকা গ্রহণ করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকও টিকা নেবেন এই দিনে। তিনি টিকা নেবেন মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট হাসপাতাল থেকে। বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী টিকা নেবেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতাল থেকে। সকাল ১১টায় টিকা নেওয়ার কথা রয়েছে তাঁর।

দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন টিকা নেবেন শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল থেকে। এছাড়া কয়েকজন মন্ত্রী-প্রতিমন্ত্রী রাজধানী ও রাজধানীর বাইরে নির্ধারিত বিভিন্ন হাসপাতালে এদিন টিকা নেবেন।

মন্ত্রীদের পাশাপাশি সরকারের আমলা তথা ঊর্ধ্বতন কর্মকর্তারাও জাতীয় পর্যায়ে টিকা প্রদানের প্রথম দিনে টিকা নেবেন।

প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন মিয়া টিকা নেবেন ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হাসপাতালে। মন্ত্রী পরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম টিকা নেবেন শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম টিকা গ্রহণ করবেন রাজারবাগ পুলিশ হাসপাতাল থেকে।

আওরঙ্গজেব রোডের মোহাম্মদপুর ফার্টিলিটি সেন্টার থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় টিকা প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন ডিএনসিসির প্রধান নির্বাহী সেলিম রেজা। সকাল ১০টায় এই কর্মসূচির উদ্বোধন করবেন তিনি। এর বাইরেও রাজধানী ও রাজধানীর বাইরে বিভিন্ন নির্ধারিত হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রে মন্ত্রী, প্রতিমন্ত্রী, সংসদ সদস্য থেকে শুরু করে বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিদের টিকা নেওয়ার কথা রয়েছে। তাদের পাশাপাশি সরকারি কর্মকর্তা এবং ব্যবসায়ীসহ বিভিন্ন পর্যায়ের ভিআইপি ব্যক্তিবর্গও এদিন টিকা নেবেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, জাতীয় পর্যায়ে টিকা প্রদানের প্রথম দিনে রাজধানী ঢাকায় ৫০টি হাসপাতাল ও সারাদেশে ৯৫৫টি হাসপাতালকে প্রস্তুত করা হয়েছে। এসব টিকা কেন্দ্রে বিভিন্ন জেলার সংসদ সদস্য, রাজনীতিবিদসহ জনপ্রতিনিধিরা টিকা নেবেন। তাঁরা এই টিকা কার্যক্রমকে চালিয়ে নেওয়ার জন্য এবং অন্যদের উদ্বুদ্ধ করার জন্য টিকা নেবেন।