আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

Screenshot 2020 1102 195637

রাবিতে আরও একটি নতুন অনুষদের যাত্রা

প্রথমবার্তা, প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নতুন একটি অনুষদ আত্মপ্রকাশ করেছে। বিশ্ববিদ্যালয় ভেটেরিনারী এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিভাগ টি নতুন অনুষদে রূপান্তরিত হয়েছে। নতুন কোন ডীন নিযুক্ত না হওয়ায় বিশ্ববিদ্যালয় উপাচার্য এম আব্দুস সোবহান এ অনুষদের ডীনের দায়িত্ব পালন করবেন। তথ্যটি নিশ্চিত করেছেন ভেটেরিনারী এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক ড. এস এম কামরুজ্জামান।

তিনি বলেন, বিভাগটি অনুষদে রুপান্তর হয়েছে। তবে, আপাতত এই ভেটেনারী এন্ড এনিমেল সাইন্সেস বিভাগটিই অনুষদে রূপান্তরিত হবে। বিশ্ববিদ্যালয়ের অন্য কোন বিভাগ এতে সংযুক্ত হবে না। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা সরাসরি অনুষদে ভর্তি হতে পারবে। পরবর্তীতে নতুন প্রগ্রাম (বিভাগ) খুলে এ অনুষদের বিভাগ বৃদ্ধি করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বমোট ১০টি অনুষদের অধীনে ৫৯টি বিভাগ ছিল। বর্তমানে একটি বেড়ে ১১ টি অনুষদ হলো। অনুষদ গুলো হলোঃ কলা অনুষদ, বিজ্ঞান অনুষদ, প্রকৌশল অনুষদ, কৃষি অনুষদ, বিজনেস স্টাডিজ অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, আইন অনুষদ, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদ, চিকিৎসা বিজ্ঞান অনুষদ চারুকলা অনুষদ এবং ভেটেনারী এন্ড এনিমেল সাইন্সেস।