আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

163639highcourt

রাশেদুল চিশতীর জামিন স্থগিত

প্রথমবার্তা, প্রতিবেদক:প্রায় ১৬০ কোটি টাকা আত্মসাতের অভিযোগের মামলায় ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক) অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ। চার সপ্তাহের জন্য এ স্থগিতাদেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে নিয়মিত আপিল দাখিল করতে দুদককে নির্দেশ দেওয়া হয়েছে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ সোমবার এ আদেশ দেন। দুর্নীতি দমন কমিশনের(দুদক) পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাশেদ চিশতীর পক্ষে আইনজীবী ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এএফ হাসান আরিফ।

ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে প্রায় ১৫৯ কোটি ৯৫ লাখ ৪৯ হাজার ৬৪২ টাকা আত্মসাত ও অর্থ পাচারের অভিযোগে বাবুল চিশতী, তার স্ত্রী রুজী চিশতী, ছেলে রাশেদুল হক চিশতী, ব্যাংকটির ফার্স্ট প্রেসিডেন্ট মুহাম্মদ মাসুদুর রহমান খান, ওই ব্যাংকের সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জিয়া উদ্দিন আহমেদ এবং ব্যাংকটির গুলশান করপোরেট শাখার সাবেক ব্যবস্থাপক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে ২০১৮ সালের ১০ এপ্রিল গুলশান থানায় একটি মামলা করে দুদক। ২০১৯ সালের ১৭ অক্টোবর আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় দুদক। এ মামলায় হাইকোর্ট গত ২ জুন রাশেদ চিশতীকে জামিন দেন। এই জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে দুদক।