আজ ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

135920Mamunul Haugue

রাষ্ট্রদ্রোহিতা মামলায় মামুনুল হকের বিরুদ্ধে প্রতিবেদন ৩ মার্চ

প্রথমবার্তা, প্রতিবেদক: বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব ও প্রয়াত শায়খুল হাদিস আল্লামা আজিজুল হকের ছেলে মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার দুই মামলার প্রতিবেদন দাখিল পিছিয়ে আগামী ৩ মার্চ ধার্য করেছেন আদালত।

আজ বুধবার (৩ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালত নতুন এই দিন ধার্য করেন।

এদিন মামলার প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। তবে মামলার তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রতিবেদন দাখিল করতে পারিনি। এজন্য আদালত প্রতিবেদন দাখিলের নতুন এই দিন ধার্য করেন।

গত ৬ ডিসেম্বর রাষ্ট্রদ্রোহিতার দুই মামলার বাদী মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠা ও নির্বাহী সভাপতি অ্যাডভোকেট আবদুল মালেকের জবানবন্দি গ্রহণ করেন আদালত। এরপর শুনানি শেষে পরদিন ৭ ডিসেম্বর আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আদেশ দেন।

মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বাদী হয়ে মামুনুল হক, মোহাম্মদ জোনায়েদ ওরফে জুনায়েদ বাবুনগরী ও সৈয়দ ফয়জুল করিমকে আসামি করে তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার একটি মামলা করেন।

অন্যদিকে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী সভাপতি অ্যাডভোকেট আবদুল মালেক বাংলাদেশ খেলাফত মজলিসের নেতা মাওলানা মুহাম্মদ মামুনুল হককে আসামি করে আরেকটি মামলা করেন।