আজ ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

Screenshot 2020 1025 203847

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ মানবতার পরিচয় দিয়েছে- ব্রিটিশ হাইকমিশনার

প্রথমবার্তা, প্রতিবেদক: ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, রোহিঙ্গা ইস্যু একটি আন্তর্জাতিক সমস্যা। এ সমস্যায় বাংলাদেশ সরকার অসাধারণ মানবিকতা দেখিয়েছে-যাতে আমরা দেশটির প্রতি কৃতজ্ঞ।

তিনি বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে আমরা জোড়ালো ভূমিকা রাখছি। রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যাওয়ার মতো একটি পরিস্থিতি তৈরি করার চেষ্টা করা হচ্ছে। পাশাপাশি আমরা তাদেরকে ফিরিয়ে নেয়ার জন্য মায়ানমার সরকারকে চাপ প্রয়োগ করে যাবো। বাংলাদেশের এই সংকট মোকাবিলায় আমরা দ্বিতীয় বৃহত্তর মানবিক সহায়তা প্রদানকারী দেশ হিসেবে বাংলাদেশের পাশে আছি।

রোববার(২৫ অক্টোবর) টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহার বাড়ির দুর্গাপূজার উৎসবে এসে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব মন্তব্য করেন। তাঁর সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন,ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার জাভেদ প্যাটেল।

এ সময় অন্যান্যের মধ্যে কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) শাহীনুর ইসলাম, মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) মো. জুবায়ের হোসেন, কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায়, কুমুদিনী মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল হালিম, কুমুদিনী নার্সিং স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সিস্টার রাণী ক্রুস, লিগ্যাল কলেজের হোস্টেল কর্নেরেটর ডা. শামসুন্নাহার প্রমুখ উপস্থিত ছিলেন।