আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

155350rohi

রোহিতদের করোনাবিধি ভঙ্গের ঘটনা ফাঁস করলেন এক ভারতীয়!

প্রথমবার্তা প্রতিবেদক: কিছুদিন আগেই নিউজিল্যান্ড সফরে গিয়ে করোনাবিধি লংঘন করেছিলেন পাকিস্তানের ক্রিকেটারেরা। কিউই বোর্ড তখন তাদের দেশ থেকে বের করে দেওয়র হুমকি দিয়েছিল। প্রায় বন্দি করে রেখেছিল ক্রিকেটারদের। এবার অস্ট্রেলিয়া সফরে থাকা ভারতীয় ক্রিকেটাররাও এই কাণ্ড ঘটিয়েছেন। বর্ষবরণ উদযাপন করতে রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন রোহিত শর্মা, নভদীপ সাইনি, ঋষভ পন্থ সহ জাতীয় দলের বেশ কয়েকজন।

ঘটনাটি ঘটে চ্যাডস্টোন শপিং সেন্টারের সিক্রেট কিচেন চাইনিজ রেস্তোরাঁয়। পুরো ঘটনার ভিডিও ধারণ করে এক ভারতীয় ক্রিকেটপ্রেমীই সোশ্যাল সাইটে ফাঁস করে দিয়েছেন। সেই সমর্থকের দাবি, ক্রিকেটারদের ১১০ ডলার বিল মেটানোর পাশাপাশি তিনি তাদের সঙ্গে কথা বলেছেন, ফটো তুলেছেন। এমনকি ঋষভ পন্থ নাকি তাকে আলিঙ্গনও করেছেন! ক্রিকেট অস্ট্রেলিয়ার বায়ো প্রোটোকল অনুযায়ী, বাইরে ক্রিকেটাররা খেতে পারেন। তবে রেস্তোরাঁর বাইরে খেতে হবে।

ওই ক্রিকেট সমর্থকের পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, ভারতের ক্রিকেটাররা রেস্তোরাঁর ইনডোরে বসেছিলেন। গল্পগুজব করার সময় তাদের মুখে মাস্ক ছিল না। যেহেতু কোনো ভক্তের সঙ্গে ক্রিকেটারদের ছবি দেখা যায়নি, তাই তারা যে সামাজিক দূরত্ব ভেঙেছেন সেটা প্রমাণিত নয়। তবে ভারতীয় ক্রিকেটাররা কোভিড বিধি পুরোপুরি লঙ্ঘন করেছেন, এমনটা যদি প্রমাণিত হয়, তাহলে তার ফলাফল মারাত্মক হতে পারে। অনেক ঝামেলা করে সিরিজ আয়োজনে সরকারের অনুমতি পেয়েছে অজি বোর্ড, সেই সিরিজও ভেস্তে যেতে পারে!