আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

14374452699780 401

লন্ডনফেরত ৩ যাত্রীর করোনা শনাক্ত আইইডিসিআরের পরীক্ষায়

প্রথমবার্তা, প্রতিবেদক: সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নমুনা পরীক্ষার ফলাফলের সঙ্গে মিলেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবের ফলাফল। গতকাল বুধবার রাতে তাদের করোনা পরীক্ষার ফলাফলে তিনজনের করোনা শনাক্ত হয়। এর আগে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ল্যাবে দ্বিতীয় দফা নমুনা পরীক্ষায়ও একই ফলাফল এসেছিল।

আইইডিসিআরের পরীক্ষায় তিনজনের করোনা পজিটিভ আসার বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট শহরতলির খাদিমপাড়া ৩১ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. জালাল উদ্দিন। তিনি বলেন, আইইডিসিআরের রিপোর্টে ২৫ জনের নেগেটিভ এবং তিনজনের পজিটিভ আসে। শাবির ল্যাবের সঙ্গে এই রিপোর্টের মিল রয়েছে। যাদের নেগেটিভ এসেছে, তাদের ছেড়ে দেওয়া হবে। আর যাদের পজিটিভ এসেছে তাদের হাসপাতালেই রাখা হবে।

গত ২১ জানুয়ারি বৃহস্পতিবার লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে বিমানের ফ্লাইটে সরাসরি সিলেট আসেন ১৫৭ জন যাত্রী। সরকারের নিয়ম মেনে চার দিন কোয়ারেন্টিন শেষে রবিবার তাদের নমুনা পরীক্ষা করা হয়। এদিন পাওয়া ফলাফলে ২৮ যাত্রীর করোনা পজিটিভ আসে। বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হলে তাদের নমুনা দ্বিতীয় দফা পরীক্ষার জন্য শাহজালাল বিশ্ববিদ্যালয় ল্যাবে পাঠানো হয়। পরদিন মঙ্গলবার ঢাকা থেকে আইইডিসিআরের একটি দল সিলেটে আসে। তারা রাতেই ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালে গিয়ে রোগীদের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠায়। এদিন রাতেই আসা শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ফলাফলে ২৮ যাত্রীর মধ্যে তিনজনের করোনা শনাক্ত হয়। বাকিদের করোনা নেগেটিভ আসে। এরপর গতকাল বুধবার রাতে আসে আইইডিসিআরের প্রতিবেদন। সেখানেও তিনজনের করোনা শনাক্ত হয়।