আজ ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

25 16

শিক্ষকদের যে বিশেষ প্রশিক্ষণের কথা বললেন শিক্ষামন্ত্রী

প্রথমবার্তা, প্রতিবেদক: সামাজিক ব্যাধিরোধে শিক্ষকদের বিশেষভাবে প্রশিক্ষণ দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শনিবার চাঁদপুর সদর উপজেলায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ কথা বলেন শিক্ষামন্ত্রী।

 

শিক্ষামন্ত্রী বলেন, সামাজিক এই ব্যাধিগুলো শুধুমাত্র নৈতিক শিক্ষা বা আইন দিয়ে দূর করা সম্ভব নয়। এর জন্য পরিবার, সমাজ ও রাষ্ট্রের সমন্বিত উদ্যোগ গ্রহণ করতে হবে। মানুষের প্রতি শ্রদ্ধাবোধের বিষয়ে শিশুবেলা থেকেই শিক্ষা দিতে হবে।

 

‘এরপরেও সমাজে অপরাধ ঘটে। তার বিচারের জন্য আইনি ব্যবস্থা আরো সুসংহত হয়েছে। তার প্রয়োগও আরো সঠিক ও কঠোরভাবে করার ব্যবস্থা নেয়া হচ্ছে’ যোগ করেন শিক্ষামন্ত্রী।

 

‘যেভাবে সচেতনতা বৃদ্ধি পাচ্ছে তাতে সবার প্রচেষ্টায় ‘সামাজিক ব্যাধি’ থেকে মুক্ত হতে পারবেন’ বলেও আশা প্রকাশ করেন ডা. দীপু মনি।এর আগে সদর উপজেলার অডিটরিয়াম ভবনে চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র জিল্লুর রহমান জুয়েলসহ ১৫ সাধারণ কাউন্সিলর এবং ৫ নারী কাউন্সিলরকে শপথ বাক্য পাঠ করান চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ। সেখানে শিক্ষামন্ত্রীও যোগ দেন।প্রসঙ্গত, গত ১০ অক্টোবর ইভিএমের মাধ্যমে চাঁদপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়।