আজ ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

শিশুবক্তা

‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম ঢাকাই ত্যাগ করলেন

প্রথমবার্তা, প্রতিবেদক:  নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে রাজধানীতে যুব অধিকার পরিষদের বিক্ষোভ মিছিল থেকে আটক ‘শিশুবক্তা’ মাওলানা রফিকুল ইসলাম মাদানীকে ছেড়ে দিয়েছে পুলিশ। ছাড়া পেয়েই ঢাকা ছাড়লেন আলোচিত এই বক্তা।

 

এরপর তিনি গাজীপুরের উদ্দেশ্যে রওনা করেন। সেখানে তিনি এক মাহফিলে যোগ দেবেন।মুক্তির পর এক ফেসবুক বার্তায় তিনি এ তথ্য জানান।আজ বৃহস্পতিবার (২৫ মার্চ) বিকেল ৫টার দিকে তাকে ছেড়ে দেয় পল্টন থানা পুলিশ।

 

তার অভিভাবকরা এসে পল্টন থানা থেকে রফিকুলকে নিয়ে যান।বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় দুপুর ১২টার পর তাকে আটক করা হয়। পরে বিকেল ৫টার দিকে অভিভাবকদের জিম্মায় তাকে ছেড়ে দিয়েছে পুলিশ।

 

পল্টন মডেল থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) কাজী আশরাফুল হক বলেন, আটক শিশুবক্তা মাওলানা রফিকুল ইসলাম মাদানিকে ছেড়ে দেওয়া হয়েছে। বিকেল ৫টার দিকে অভিভাবকরা এসে তাকে নিয়ে যান।

 

এর আগে দুপুর ১২টার দিকে মতিঝিল শাপলা চত্ত্বরে ছাত্র অধিকার পরিষদ মিছিল বের করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। আধঘণ্টা ধরে চলা এ সংঘর্ষে বেশ কয়েকজন আহত হন। এ সময় শিশুবক্তা রফিকুল ইসলামসহ ১১ জনকে আটক করে পুলিশ।