আজ ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

031042KK copy

শৈত্যপ্রবাহ দু-তিন দিন চলতে পারে

প্রথমবার্তা প্রতিবেদকঃ বুধবার থেকে শুরু হওয়া শৈত্যপ্রবাহ আরো দুই-তিন দিন অব্যাহত থাকতে পারে, এই সময় তাপমাত্রা আরো কমতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। গত কয়েক দিন ধরে শীত অনেকটাই কমে গিয়েছিল। পৌষের একেবারে শেষ পর্যায়ে এসে গত বুধবার থেকে দেশের বিভিন্ন অঞ্চলে শৈত্যপ্রবাহ শুরু হয়। গতকাল বৃহস্পতিবার তা আরো বিস্তৃতি লাভ করে। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে ৭.১ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ আবদুল মান্নান কালের কণ্ঠকে জানান, আগামী রবিবার পর্যন্ত শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। তবে চলতি মাসজুড়েই শীতের প্রকোপ থাকবে। আগামী দিনে আরো শৈত্যপ্রবাহ আসতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, পাবনা, নওগাঁ, দিনাজপুর, সৈয়দপুর, কুড়িগ্রাম ও রংপুর অঞ্চলের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বইছে। গতকাল সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, সারা দেশে রাতের ও দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। এদিকে আমাদের কুড়িগ্রাম প্রতিনিধি জানান, উত্তরাঞ্চলের জেলা কুড়িগ্রামে তাপমাত্রা কমে যাওয়ায় বেড়েছে শীতের তীব্রতা। গতকাল সকাল ৯টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭.৬ ডিগ্রি সেলসিয়াস।