আজ ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

বিএনপি

সময় হলেই বিএনপি টিকা নেবে : নজরুল

প্রথমবার্তা, প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিএনপি টিকা নেবে না এটা কখনো বলেনি বরং বিএনপি টিকা নিয়ে সরকারের দুর্নীতি নিয়ে কথা বলেছে। যার যখন সময় হবে তখন টিকা নেবে। আর এটা তো কেউ দান করতেছে না। রাষ্ট্রের দায়িত্ব জনগণকে সার্ভিস দেওয়া। এটা একটা প্রসেসিং।

 

আজ মঙ্গলবার গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চিকিৎসার কারণে সিঙ্গাপুরে অবস্থান করায় নজরুল ইসলাম খান এ সংবাদ সম্মেলন করেন।

 

নজরুল ইসলাম বলেন, স্থায়ী কমিটির সভায় এনএসআইয়ের পক্ষ থেকে বিশেষ করে বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের ব্যক্তিগত তথ্যাদি সংগ্রহের জন্য যে ফরম পুরনের উদ্যোগ নেওয়া হয়েছে। তাকে রাজনৈতিক অসত উদ্দেশ্য পুরণের প্রয়াস বলে চিহ্নিত করে ব্যক্তি ও রাজনৈতিক মৌলিক অধিকার পরিপন্থী এমন ততপরতা বন্ধ করার দাবি জানানো হয়।

 

জাতীয় গোয়েন্দা সংস্থা কর্তৃক দলের নেতা-কর্মীদের ব্যক্তিগত তথ্য সংগ্রহ মৌলিক অধিকার পরিপন্থী উল্লেখ করে এই ধরনের উদ্যোগ বন্ধের দাবিও জানিয়েছে বিএনপি।

 

তিনি বলেন, স্থায়ী কমিটির সভায় আল-জাজিরা টেলিভিশসের দেশ ও দেশের স্পর্শকাতর প্রতিষ্ঠান সম্পর্কে প্রচারিত রিপোর্ট সম্পর্কে জনমনে উত্থাপিত অনিবার্য উৎকণ্ঠা অবসানের জন্য সরকারের পক্ষ থেকে সুস্পষ্ট গ্রহণযোগ্য ও বিশ্বাসযোগ্য ব্যাখ্যা প্রকাশের যে দাবি বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছিল। কিন্তু এখনো না জানানোর নিন্দা জানিয়ে শিগগিরই দলের পক্ষ থেকে এ বিষয়ে একটি উচ্চ পর্যায়ের সংবাদ ব্রিফিং অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়।

 

এ সময় স্থায়ী কমিটি থেকে আগামী ১১ ফেব্রুয়ারি দেশের সকল মহানগর ও জেলা পর্যায়র প্রতিবাদী সমাবেশ ও বিক্ষোভ মিছিলের ঘোষণা দেন তিনি।