আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

164128KK

সাধারণ মানুষের টিকা পাওয়া নিয়ে আশঙ্কা প্রকাশ মির্জা ফখরুলের

প্রথমবার্তা প্রতিবেদকঃ সাধারণ মানুষ ভ্যাকসিন পাবে কি না তা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার দুপুরে জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘ফ্রি মেডিক্যাল ক্যাম্প’র এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব এই আশঙ্কার কথা প্রকাশ করেন।

 

মির্জা ফখরুল ইসলাম বলেন, আমরা বার বার করে বলেছিলাম, ভ্যাকসিন নিয়ে একটা পরিকল্পনা দেওয়া হোক, একটা রোডম্যাপ দেওয়া হোক- তার কোনোটাই দেওয়া হয়নি। সাধারণ মানুষের ভ্যাকসিন পাবেন কি না এ ব্যাপারে আমরা একদম নিশ্চিত নই। কিন্তু ধনিক শ্রেণি পাবেন সেটা প্রায় নিশ্চিত হয়ে গেছে। সেজন্যই আমরা মনে করি এই সরকার জনগণের বিরুদ্ধের একটা সরকার, জনগণের স্বার্থের বিরুদ্ধে কাজ করছে, জনগনের অধিকারগুলোকে কেড়ে নিয়েছে।

 

মির্জা ফখরুল বলেন, ‘আজকে দেখুন, যখন ভ্যাকসিন সারা পৃথিবীতে আসতে শুরু করেছে, অন্যান্য দেশে যখন বিনা পয়সা ভ্যাকসিন দিচ্ছে। তখন এই আওয়ামী লীগ তার নিজস্ব লোককে বেশি করে মুনাফা পাইয়ে দেওয়ার জন্য জনগণের সেই টাকা থেকে প্রতি ভ্যাকসিনে এক ডলার বেশি করে নিচ্ছে।’

 

দুপুরে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের বিএনপির উদ্যোগে নিচতলায় বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণের এই দিনব্যাপী ‘ফ্রি মেডিক্যাল ক্যাম্প’ স্থাপন করা হয়।

 

স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, অধ্যাপক সিরাজ উদ্দিন আহমেদ, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব নিপুণ রায় চৌধুরী, ড্যাবের অধ্যাপক কামরুল হাসান সরদার, অধ্যাপক নজরুল ইসলাম, ডা. সাইফুল ইসলাম, ডা. সাইফুদ্দিন নেছার, ডা. মনোয়ারুল কাদির, ডা. জাহিদুল কবির উপস্থিত ছিলেন।

 

এর আগে সকালে শেরে বাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, ‘সরকার করোনা নিয়ন্ত্রণ করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

 

এই ভ্যাকসিন নিয়েও তারা আবার লুটপাটে নিমগ্ন হযেছে, তারা দুর্নীতি করছে। দুর্নীতির কারণে এই ভ্যাকসিন প্রয়োগ করাটা টোটালি মেস হয়ে গেছে-এটা তারা সহজে করতে পারবে না।’