আজ ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

161617 bangladesh pratidin sa

সালেহপুর সেতুতে ফাটল, কয়েক কিলোমিটারজুড়ে যানজট

প্রথমবার্তা প্রতিবেদকঃ সাভারে সালেহপুর সেতুতে ফাটলের কারণে টানা চতুর্থ দিনের মতো একপাশে যান চলাচল বন্ধ রয়েছে। এক লেনে যান চলাচল করায় কয়েক কিলোমিটারজুড়ে সৃষ্টি হয় যানজটের। এ অবস্থায় পায়ে হেঁটে গন্তব্যে ফিরেছেন অনেকে। গেল শুক্রবার থেকে সংস্কারের এই কাজ শুরু করা হয়েছে।

কাজ পরিদর্শনে এসে সড়ক ও জনপথ বিভাগ তত্ত্বাবধাক প্রকৌশলী আতাউর রহমান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, এই সেতুটির বয়স ৭০ বছরেরও বেশি। সেতুটির যেনো কোনো ক্ষতি না হয় সে জন্য আমরা আপাতত যানবাহন বন্ধ রেখেছি। বিশেষজ্ঞ টিম পরিদর্শন করেছে। বর্তমানে সেতুটি যে অবস্থায় রয়েছে আমরা তা সংস্কার করে পুনরায় যানবাহন চলাচলের মত ব্যবস্থা করতে পারবো। সে জন্য আমরা বিষয়টি নিয়ে একাধিক মিটিং করেছি। আমরা চেষ্টা করবো দ্রুত সেতুটি যান চলাচলের জন্য উন্মুক্ত করতে।

এদিকে মহাসড়কের গুরুত্বপূর্ণ এই ব্রিজটি মেরামত শুরু করেছে সড়ক ও জনপদ বিভাগ (সওজ)। জীবনের ঝুঁকি নিয়েই ফাটল ব্রিজের উপর দিয়ে এক পাশে যানচলাচল করছে। যেকোন সময় ব্রিজটি ভেঙ্গে পড়ে বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কা করেছে সড়ক ব্যবহারকারীরা। গত চার দিন ধরে মহাসড়কে যানজট ঠেকাতে হিমশিম খাচ্ছে সাভার হাইওয়ে পুলিশ।
সাভার হাইওয়ে পুলিশের ওসি গোলাম মোস্তফা বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ঝুঁকিপূর্ণ ব্রিজটির মেরামত কাজ শুরু করেছে সড়ক বিভাগ। যানজট এড়াতে যানবাহনগুলোকে বিকল্প পথ ব্যবহার করতে অনুরোধ জানানো হয়েছে পুলিশের পক্ষ থেকে। ব্রিজটি মেরামত করতে আরও বিশ দিন সময় লাগতে পারে বলে জানা গেছে।