আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২১ খ্রিস্টাব্দ

Screenshot 1 44

সিনেমা তৈরির টাকা জোগাড়ে ৩ বছর ধরে ছাগল চুরি

প্রথমবার্তা, প্রতিবেদক:প্রযোজক বাবার ছবিতে মূখ্য ভূমিকায় অভিনয় করার সুযোগ পেয়েছিলেন দুই ছেলে। শুটিংও শুরু হয়েছিল ছবিটির। কিন্তু টাকার অভাবে মাঝপথে থেমে যায় ছবির কাজ। কিন্তু বাবার ছবি শেষ করতে টাকা জোগাড়ে শেষ পর্যন্ত ছাগল চুরি শুরু করেন দুই ভাই। টানা তিন বছর ধরে প্রতিদিন তারা ছাগল চুরি করে টাকা জোগাড় করছিলেন। সম্প্রতি চুরি করতে তারা ধরা পড়েন পুলিশের হাতে। বিচিত্র এই ঘটনাটি ঘটেছে ভারতের তামিলনাড়ুতে।

জানা গেছে, তামিলনাড়ুর নিউ ওয়াশারমেনপেটের বাসিন্দা ভি নিরাঞ্জন কুমার এবং তার ভাই লেনিন কুমার বাবা বিজয় শংকর প্রযোজিত ‘নে থানা রাজা’ ছবিতে মূখ্য চরিত্রে অভিনয়ের সুযোগ পান। কিন্তু টাকার অভাবে শুটিং বন্ধ হলে তহবিল জোগাড়ের জন্য তারা ছাগল চুরি করতে শুরু করেন। গত তিন বছরে তারা প্রতিদিন গড়ে ৮ থেকে ১০ টা ছাগল চুরি করেছেন। প্রতিটা ছাগল তারা প্রায় ৮ হাজার রুপিতে বিক্রি করে সেই টাকা জমা রাখতেন ছবির তহবিলে। আশেপাশে কোনও লোক না থাকলে বিভিন্ন জায়গা থেকে তারা একাধিক ছাগল চুরি করতেন এবং গাড়িতে নিয়ে পালিয়ে যেতেন।

পুলিশের হাতে আটক ওই দুই ভাই জানান, তারা কখনও একসঙ্গে কোনও পশুপালকের দুটির বেশি ছাগল চুরি করেননি।

  

সর্বশেষ, দুই অভিযুক্ত মাধাভরমের পোন্নেরি এলাকায় এক ব্যক্তির ছাগল চুরি করেন। যেহেতু ওই ব্যক্তির ছয়টি থেকে একটি ছাগল চুরি গিয়েছিল, তাতেই তার সন্দেহ বাড়ে। এরপরই থানায় অভিযোগ দায়ের করেন তিনি। তদন্তে নেমে পুলিশ আরও ছাগল চুরির ঘটনার কথা জানতে পারে। সর্বশেষ শনিবার রাস্তা থেকে দু’‌টি ছাগল চুরি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে ওই দুই ভাই।‌