আজ ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

‘সেরাকণ্ঠ’ চ্যাম্পিয়ন ঐশীর কণ্ঠে নতুন গান
‘সেরাকণ্ঠ’ চ্যাম্পিয়ন ঐশীর কণ্ঠে নতুন গান

‘সেরাকণ্ঠ’ চ্যাম্পিয়ন ঐশীর কণ্ঠে নতুন গান

প্রথমবার্তা প্রতিবেদকঃ সুনামগঞ্জের মেয়ে রাকিবা ইসলাম ঐশী। ২০১৭ সালের ‘সেরাকণ্ঠ’ প্রতিযোগিতায় যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। শুদ্ধ, সুরেলা গায়কীর জন্য এরইমধ্যে সংগীতপ্রেমীদের মন কেড়েছেন তিনি।

 

১২ সেপ্টেম্বর (রোববার) প্রকাশিত হয়েছে ঐশীর নতুন গান-ভিডিও ‘বাঁশি বাজে দূরে’। মোঃ শহীদুর রহমানের কথায় গানটির সুর করেছেন সুনামগঞ্জেরই সন্তান অলক বাপ্পা। সংগীতায়োজনে সুমন কল্যাণ।
স্টুডিও ভার্সন আকারে গানটির ভিডিও নির্মাণ করেছেন আল মাসুম সবুজ। এতে শিল্পীর ভূমিকায় হাজির হয়েছেন রাকিবা ঐশী। আর গান-ভিডিওটি প্রকাশ করেছে দেশের স্বনামধন্য প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক।
গান-ভিডিও নিয়ে ঐশী বলেন, ‘মৌলিক গানের কাজ করতে আমার সবসময়ই ভালো লাগে। কারণ মৌলিক গানই একজন সংগীতশিল্পীর আসল পরিচয়। আর অলক বাপ্পা দাদার সুর আমার অসম্ভব প্রিয়। তার সুরে আমার গান গাওয়ার ইচ্ছা ছিল অনেক দিন থেকেই। যখন এই গানটা হাতে এলো আমার খুব ভালো লেগেছে৷ সুমন কল্যাণ দাদাও খুব যত্ন নিয়ে কাজটি করেছেন। সব মিলিয়ে এই গানটি আমার জন্য অনেক বড় একটা প্রাপ্তি।।’
উল্লেখ্য, রাকিবা ইসলাম ঐশী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগ থেকে রাগ সংগীতে অনার্স সম্পন্ন করে বর্তমানে মাস্টার্সে পড়ছেন। গানে তার হাতেখড়ি সুনামগঞ্জের জামালগঞ্জের স্বর্গীয় গৌরাঙ্গ চন্দ্র বণিকের কাছে। পরে তিনি সুনামগঞ্জের দেবদাস চৌধুরী রঞ্জন এবং বর্তমানে আচার্য্য রেজওয়ান আলী লাভলুর কাছে তালিম নিচ্ছেন