আজ ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

সৌদির জাতীয় দিবসে ওমরাযাত্রীদের ফুল দিয়ে শুভেচ্ছা
সৌদির জাতীয় দিবসে ওমরাযাত্রীদের ফুল দিয়ে শুভেচ্ছা

সৌদির জাতীয় দিবসে ওমরাযাত্রীদের ফুল দিয়ে শুভেচ্ছা

প্রথমবার্তা প্রতিবেদকঃ রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরো পাঁচজনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তাঁরা।

 

আজ শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য জানিয়েছেন।

শামীম ইয়াজদানী বলেন, গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে করোনা উপসর্গ নিয়ে পাঁচজন মারা গেছেন। তাঁদের দুইজন রাজশাহীর, একজন চাঁপাইনবাবগঞ্জের, একজন নওগাঁর ও পাবনার একজন। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফনের নির্দেশনা দেওয়া হয়েছে।

 

নতুন রোগী ভর্তি ও সংক্রমণের বিষয়ে রামেক পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৩০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ জন। করোনায় আক্রান্ত হয়ে ৩১ জন ও উপসর্গ নিয়ে ৮৫ জন ভর্তি রয়েছেন রামেকের করোনা ইউনিটে। মোট ২৪০ শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ১১৬ জন।

 

রামেক পরিচালক আরো জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আটজন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এ ছাড়া মেডিক্যাল কলেজের পিসিআর মেশিনে ২৫৬ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয় ছয়জনের। পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ৪ দশমিক ৩৯ শতাংশ।