আজ ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

194236kalerkantho pic copy

সৌদি বিমানবন্দরে হামলা, বেসামরিক বিমানে অগ্নিকাণ্ড!

প্রথমবার্তা, প্রতিবেদক: সৌদি জোট জানিয়েছে, সৌদি আরবের আভা আন্তর্জাতিক বিমানবন্দরে হামলা চালিয়েছে হুথিরা। এমন সন্ত্রাসী হামলায় একটি বেসামরিক বিমানে আগুনও লেগে যায়। তবে বর্তমানে আগুন নিয়ন্ত্রণে। আজ বুধবার সৌদি জোট এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে।

সৌদি জোট বিবৃতিতে জানিয়েছে, আভা বিমানবন্দরকে লক্ষ্য করে হামলা চালানো ও বেসামরিক যাত্রীদের জীবন হুমকি মুখে ফেলা দেওয়া যুদ্ধাপরাধের মতো অপরাধ। হুথিদের হুমকি থেকে নাগরিকদের রক্ষায় প্রয়োজনীয় সকল ব্যবস্থা নিচ্ছি আমরা।

সৌদি রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, বুধবার সৌদি জোট বলেছিল, হুথিদের ছোড়া দুটি সশস্ত্র ড্রোনকে ধ্বংস করেছে তারা। ওই ড্রোনগুলো সৌদি আরবের উদ্দেশ্যে ছোড়া হয়েছিল। সোমবার কায়রোতে আরব লিগের এক জরুরি সভা চলাকালে সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান বলেন, ওই অঞ্চলজুড়ে মিলিশিয়াদের জন্য ইরানের সমর্থন আরব দেশগুলোর নিরাপত্তা ও স্থিতিশীলতায় হুমকি।

আল-আরাবিয়ার এক প্রতিবেদনে বলা হয়, গত কয়েকদিন ধরে ইরান সমর্থিত হুথিরা সৌদি আরবে হামলা চালিয়ে যাচ্ছে। দেশটির দিকে লক্ষ্য বিস্ফোরক বোঝাই করা ড্রোন দিয়ে হামলা চালানো শুরু করেছে।

সূত্র: আল-আরাবিয়া।