আজ ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

153828rohit

স্টাম্পের বদলে রোহিতের গায়ে বল ছুড়লেন পৃথ্বী শ!

প্রথমবার্তা প্রতিবেদকঃ ব্রিসবেনে সিরিজর শেষ টেস্ট খেলছে ভারত ও অস্ট্রেলিয়া। এমনিতেই চোট আঘাতে ভারতের অবস্থা করুণ। ব্রিসবেনে দ্বিতীয় সারির দল নামানোও মুশকিল হয়ে পড়েছিল। ব্রিসবেন টেস্টের প্রথম দিনেই চোটের কবলে পড়েছেন নভদীপ সাইনি। তাকে স্ক্যান করতে নিয়ে যাওয়া হয়েছে। রোহিত শর্মাও বড়সড় চোট পেতে পারতেন। কারণ পৃথ্বী শর থ্রো সরাসরি আছড়ে পড়ে তার গায়ে!

অভিষিক্ত ওয়াশিংটন সুন্দরের বলটি ম্যাথু ওয়েড হালকা করে অফসাইডে পুশ করে রান নিতে দৌড়ান। এবং নিশ্চিন্তেই রান পূরণ করে ফেলেন। রোহিত শর্মা দাঁড়িয়েছিলেন নন স্ট্রাইকিং এন্ডের সামনে। সহজ রানে আউটের কোনো সুযোগ না থাকায় রোহিত শর্মা সরে যাননি। পৃথ্বী শ কিছু না দেখেই সেই বল পিক করেই সজোরে ছুড়ে দেন নন স্ট্রাইকিং এন্ডের দিকে। সেই বল সরাসরিআঘাত করে রোহিতকে।

অবশ্য পৃথ্বী শর ভুলটা বুঝতে পেরে মেজাজ হারাননি ঠাণ্ডা মাথার ক্রিকেটার রোহিত। বড়সড় চোটও লাগেনি। তবে ধারাভাষ্যকাররা এই কাণ্ড দেখে হেসে মাটিতে লুটিয়ে পড়েন। ব্রিসবেনে ভারতের প্রথম সারির অধিকাংশ ক্রিকেটার খেলতে পারছে না। যে কারণে বলতে গেলে তাদের ‘বি টিম’ নামানো হয়েছে। পুরো বোলিং আক্রমণের মিলিত অভিজ্ঞতা মাত্র ৪ টেস্ট। এমন অবস্থায় আর চোটের কবলে পড়তে চাইছে না ভারতের কোনো ক্রিকেটার। এরপরে কেউ ইনজুরিতে পড়লে বিকল্প ফিল্ডার নামানোও মুশকিল হয়ে পড়বে।