আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

1

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

প্রথমবার্তা, প্রতিবেদক:সিলেটে শাহপরান (র.) থানাধীন পীরেরচক গ্রামে স্ত্রীকে কুপানোর পর শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামী আব্দুল মজিদকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। খবর ইউএনবি’র।

বুধবার দুপুরে সিলেটের অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মমিনুন নেসা খানম এ দণ্ডাদেশ প্রদান করেন এবং একই সাথে মামলার একমাত্র আসামি আব্দুল মজিদকে ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড প্রদান করেন।

বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর জোবায়ের বখত জুবের।

তিনি জানান, ২০১৪ সালের ৩০ ডিসেম্বর স্ত্রীকে পরিকল্পিতভাবে কুপিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করে নিহতের স্বামী আব্দুল আজিজ। অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।

এছাড়াও আদালত তাকে ২৫ হাজার টাকা জরিমানাও করেন। জরিমানা অনাদায়ে আদালত তাকে ১ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

ঘটনার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ২৯ ডিসেম্বর সিলেটের শাহপরান (র.) থানার পীরেরচক গ্রামে আসামির ভাড়াটিয়া বাসায় স্ত্রী লিপি বেগমকে দা দিয়ে কুপিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করে স্বামী আবদুল মজিদ। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আজ আদালত মামলাটির রায় প্রদান করেন।

আদালতে রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর মো.জোবায়ের বখত। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন ষ্টেট ডিফেন্স শাহ্ আলম মহিউদ্দিন।