আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

trump banned snapchat 1

স্ন্যাপচ্যাটে এবার স্থায়ীভাবে নিষিদ্ধ হলেন ডোনাল ট্রাম্প

প্রথমবার্তা প্রতিবেদকঃ বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট এবার স্থায়ীভাবে বন্ধ করল প্রতিষ্ঠানটি। এর আগে গত সপ্তাহে স্ন্যাপচ্যাট ট্রাম্পের অ্যাকাউন্টটি সাময়িকভাবে বন্ধ করে দিয়েছিল। গতকাল বুধবার সেটা স্থায়ী করল প্রতিষ্ঠানটি।

স্ন্যাপচ্যাটের একজন মুখপাত্র বুধবার এক বিবৃতিতে বলেন, গত সপ্তাহেই আমরা ঘোষণা করেছিলাম প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হবে। আমাদের স্ন্যাপচ্যাট কমিউনিটির স্বার্থে দীর্ঘমেয়াদী পদক্ষেপ নিয়ে চিন্তাভাবনা করা হয়েছে। স্ন্যাপচ্যাটের পক্ষ থেকে আরো বলা হয়, ভুল বার্তা ছড়িয়ে পড়া রুখতে ও জনগণের নিরাপত্তার স্বার্থে আমরা স্থায়ীভাবে ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি।
গত কয়েক মাস ধরে প্রতিষ্ঠানটির কমিউনিটি গাইডলাইন লঙ্ঘন করার অভিযোগও রয়েছে ট্রাম্পের বিরুদ্ধে।

এর আগে ট্রাম্পের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট বন্ধ করে দেয় ফেসবুক ও টুইটার। সহিংসতা ছড়ানোর আশঙ্কায় সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে তার ইউটিউব চ্যানেলও। ইউটিউবে সম্প্রতি ট্রাম্পের একটি ভিডিও ঘিরে হিংসাত্মক পরিস্থিতি তৈরির আশঙ্কায় এ সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। মুছে দেওয়া হয় ভিডিওটিও। এবার ট্রাম্পের স্ন্যাপচ্যাট অ্যাকাউন্টও স্থায়ীভাবে বন্ধ হল।