আজ ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

100019Untitled 1

স্পেনে শ্রমিকের টাকা আত্মসাতের অভিযোগে বাংলাদেশি গ্রেপ্তার

প্রথমবার্তা প্রতিবেদকঃ স্পেনের পালমা দে মাইয়রকা শহরে লিটন আরিফুজ্জামান ভূঁইয়া (৪৪) নামের এক বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে সেদেশের পুলিশ।

 

স্পেনের জাতীয় দৈনিক উলতিমা ওরা প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, প্রাথমিক তদন্তে প্রমাণ পাওয়া গেছে অবৈধ শ্রমিকদের বৈধ করে দেওয়ার প্রলোভন দেখিয়ে বিনা পারিশ্রমিকে লোকজনকে কাজে রেখে মানষিক নির্যাতন করতেন লিটন।

 

অবৈধ বসবাসকারীদের অসহায়ত্বের সুযোগ নিয়ে কাজে রেখে ঘণ্টায় ১ ইউরো থেকে ২ ইউরো হিসেবে বেতন দিতেন ,অনেক জনকে কাজের বেতন পরিশোধ করতেন না।

 

সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে দীর্ঘ তদন্ত শেষে ১৫ জানুয়ারি তাকে গ্রেপ্তার করা হয়। এতে মাইয়রকাতে বসবাসরত, এমনকি স্পেনে বসবাসকারী বাংলাদেশিরা মারাত্মক ইমেজ সংকটে পড়েছেন।

 

খোঁজ নিয়ে জানা যায়, লিটন দীর্ঘদিন ধরে অবৈধ ব্যবসাসহ স্পেন সরকারকে কর ফাঁকি দিয়ে আসছেন। তিনি একজন মানব প্রচারকারী। বাংলাদেশ থেকে বিভিন্ন দেশ ঘুরিয়ে তিনি অবৈধভাবে স্পেনে লোক নিয়ে আসতেন। এরপর চাকরি বৈধ করার কথা বলে তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা নিয়ে তা আত্মসাত করতেন।

 

জানা গেছে, লিটন আরিফুজ্জামান ভূঁইয়া ঢাকা কেরানীগঞ্জের বাসিন্দা। তিনি ওই এলাকার মৃত মনু মেম্বারের ছেলে। দীর্ঘদিন ধরে স্পেনে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছেন তিনি। লিটনের এই কর্মকাণ্ডে চরম অস্বস্তিতে রয়েছেন মাইয়রকাতে বসবাসরত বাংলাদেশিরা।