আজ ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

স্বাস্থ্যের মালেকের বিরুদ্ধে অস্ত্র মামলার রায় ২০ সেপ্টেম্বর
স্বাস্থ্যের মালেকের বিরুদ্ধে অস্ত্র মামলার রায় ২০ সেপ্টেম্বর

স্বাস্থ্যের মালেকের বিরুদ্ধে অস্ত্র মামলার রায় ২০ সেপ্টেম্বর

প্রথমবার্তা প্রতিবেদকঃ অস্ত্র আইনে করা মামলায় স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক আবদুল মালেক ওরফে বাদলের বিরুদ্ধে রায়ের জন্য আগামী ২০ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত। ঢাকার অতিরিক্ত তৃতীয় মহানগর দায়রা জজ রবিউল আলমের আদালত গতকাল সোমবার যুক্তিতর্ক উপস্থাপন শেষে এই দিন ধার্য করেছেন।

 

আসামি মালেককে গতকাল কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এরপর যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়। রাষ্ট্রপক্ষ আসামি মালেকের সর্বোচ্চ শাস্তি দাবি করে। অন্যদিকে মালেকের আইনজীবী নির্দোষ দাবি করে তাঁর খালাস দাবি করেন। যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের জন্য ২০ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

 

বিচারক গত ৯ সেপ্টেম্বর মালেকের বিরুদ্ধে আনীত অভিযোগ ও ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ পড়ে শোনান। এ সময় বিচারক তাঁকে প্রশ্ন করেন, আপনি দোষী না নির্দোষ? উত্তরে তিনি নিজেকে নির্দোষ দাবি করে আদালতের কাছে ন্যায়বিচার প্রত্যাশা করেন। গত ৬ সেপ্টেম্বর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত মামলাটি ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বদলি করেন।

 

রাজধানীর তুরাগ এলাকা থেকে ২০২০ সালের ২০ সেপ্টেম্বর গাড়িচালক আবদুল মালেককে গ্রেপ্তার করে র‍্যাব-১। এ সময় তাঁর কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, পাঁচ রাউন্ড গুলি, দেড় লাখ বাংলাদেশি জাল টাকা, একটি ল্যাপটপ ও মোবাইল ফোনসেট জব্দ করা হয়। এ ঘটনায় র‍্যাব-১-এর পুলিশ পরিদর্শক আলমগীর হোসেন বাদী হয়ে দুটি মামলা করেন।

 

তদন্ত শেষে গত ১১ জানুয়ারি অস্ত্র আইনের মামলায় তদন্ত কর্মকর্তা র‍্যাব-১-এর উপপরিদর্শক মেহেদী হাসান চৌধুরী আসামি মালেকের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এরপর গত ১৪ ফেব্রুয়ারি আদালত মামলার অভিযোগপত্র গ্রহণ করেন। গত ৪ এপ্রিল আসামি মালেকের অব্যাহতির আবেদন খারিজ করে অভিযোগ গঠন করে বিচারের আদেশ দেন। বিচার চলাকালীন মোট ১৩ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত।