আজ ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

1700084855 1

সড়কে ভাঙা ম্যানহোল, নিয়মিত দুর্ঘটনার পরেও ভ্রুক্ষেপ নেই

প্রথমবার্তা, প্রতিবেদক:রাজধানীর উত্তর ভাসানটেক সংলগ্ন বাগানবাড়ি রোডের কয়েকটি ভাঙা ম্যানহোল দুর্ঘটনার কারণ হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে ব্যস্ত মোড়ে ভাঙা ম্যানহোল থাকায় একাধিক দুর্ঘটনা ঘটছে। এতে প্রাণহানী না হলেও প্রতিদিনই আহত হচ্ছেন পথচারীরা।

গতকাল শনিবার দুপুর তিনটার দিকে এ পথে একটি সিএনজি অটোরিকশাকে দুর্ঘটনায় পড়তে দেখা যায়। এ প্রতিবেদক ঘটনাস্থলে থাকতেই কিছুক্ষণের মধ্যে অপর একটি স্কুটারকে একই স্থানে দুর্ঘটনায় পড়তে দেখা যায়।

দুর্ঘটনাকবলিত সিএনজি অটোরিকশার চালক জানান, হঠাৎ করে মোড়ের মধ্যে ভাঙা ম্যানহোল থাকায় তা দেখা যায়নি। এতে অটোরিকশাটির চাকা আটকে গিয়ে ভেতরের মহিলা যাত্রী আহত হন।

এলাকাবাসী নিজস্ব উদ্যোগে এখানে বাঁশের সংকেত এবং চিহ্ন দিলেও তা বেশিক্ষণ থাকে না। দুর্ঘটনাপ্রবণ স্থানটিতে স্থানীয়রা এ প্রতিবেদককে প্রশ্ন করেন, বড় কোনো দুর্ঘটনা না ঘটলে প্রশাসনের টনক নড়বে কি?

এ পথে যাতায়াতকারীরা জানান, মাসখানেক আগে এখানে ম্যানহোলগুলোর ঢাকনা ঠিকই ছিল। কিন্তু কিছুদিন আগে সিটি কর্পোরেশনের লোকজন এখানে কিছু কাজ করার পর তা ঠিক করেনি। ফলে ম্যানহোলের ঢাকনাগুলো বেহাল হয়ে পড়েছে। ভাঙা ম্যানহোলে প্রতিদিনই ঘটছে একাধিক দুর্ঘটনা।

ঠিক মোড়ের ওপর মাঝ রাস্তায় ম্যানহোলগুলোর ঢাকনা ভাঙা থাকায় এখানে গাড়িচালকরা তা দেখতে পান না। আর কোনোকিছু বোঝার আগেই ম্যানহোলের ভাঙা অংশে চাকা আটকে দুর্ঘটনা ঘটে। ফলে ছোট গাড়িগুলোকে এ রাস্তায় খুবই ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে।

এদিকে রবিবার ঘটনাস্থলে গিয়ে একই পরিস্থিতি দেখা যায়। ঘটনাস্থলে একাধিক দুর্ঘটনার পরেও প্রশাসনের পক্ষ থেকে দুর্ঘটনা প্রতিরোধের কোনো উদ্যোগ নেওয়া হয়নি।