আজ ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

হত্যা মামলায় রাবি ছাত্রলীগের অর্থ সম্পাদক কারাগারে

প্রথমবার্তা, প্রতিবেদক:‌ ঝিনাইদহের হরিণাকুণ্ডে পান বরজের শ্রমিক আল আমিন (২৮) হত্যা মামলায় কারাগারে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অর্থ সম্পাদক তৌফিক আজিজ কারাগারে রয়েছেন। তৌফিক বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের ২০১৪-১৫ শিক্ষার্থী।

হরিণাকুন্ডু থানা সূত্রে জানা যায়, গত ১৫ অক্টোবর উপজেলার তাহের হুদা গ্রামের একটি ধানক্ষেত থেকে আল আমিনের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনার ১৬ অক্টোবর আল আমিনের বাবা শফিউদ্দীন একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার এজহারে রাবি ছাত্রলীগের অর্থ সম্পাদক তৌফিক আজিজসহ ৮ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়েরের পর থেকে আসামিরা পলাতক ছিল। পরে ২২ অক্টোবর তৌফিক আজিজসহ চার জন থানায় আত্মসমর্পণ করেন। বর্তমানে তারা কারাগারে রয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা ও হরিণাকুন্ডু থানার ওসি তদন্ত এনামুল হকবলেন, তৌফিক আজিজ মামলার এজাহারভুক্ত তিন নম্বর আসামি। বর্তমানে তিনি কারাগারে আছেন। এজাহারে বিবাহ বহির্ভূত বিষয় উল্লেখ রয়েছে জানিয়ে তদন্তের বিষয়ে মন্তব্য করতে রাজি হননি তিনি।

মামলায় তৌফিকের সম্পৃক্ততার বিষয়ে নাম প্রকাশ না করা শর্তে হরিণাকুন্ডু থানা পুলিশের একজন শীর্ষ কর্মকর্তা বলেন, তাহের হুদা গ্রামের প্রবাসী হাসিবুল ইসলামের স্ত্রীর সঙ্গে আল আমিনের বিবাহ বহির্ভূত সম্পর্ক গড়ে উঠে। বিষয়টি বুঝতে পেরে হাসিবুলের ভাই হাবু। ঘটনার দিন হাবু, তার চাচাতো ভাই রানা, তৌফিক, তারিখসহ কয়েকজন আলা আমিনকে বাড়ির পাশে ডেকে নিয়ে যায়। পরের দিন তার লাশ পাওয়া যায়।

এ বিষয়ে জানতে চাইলে তৌফিকের গ্রেফতারের বিষয়টি অবগত উল্লেখ করে রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, এখনও মামলার তদন্ত চলছে, অভিযোগ প্রমাণিত হয়নি। অভিযোগ প্রমাণিত হলে আমরা সাংগঠনিক ব্যবস্থা নেবো।