আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

1

হাতিরঝিলকে ‘বখাটেমুক্ত’ করতে তৎপর প্রশাসন, ৮ দিনের অভিযানে আটক ৩৮৮

প্রথমবার্তা, প্রতিবেদক: রাজধানীর হাতিরঝিল বখাটেমুক্ত করার অভিযানে নেমেছে পুলিশ। দর্শনার্থীদের উত্ত্যক্ত করার অভিযোগে বুধবার ৪৫ জনকে আটক করা হয়েছে। ৮ দিনে মোট আটক করা হয়েছে ৩৮৮ জন। এ পর্যন্ত তিনটি মামলা হয়েছে। আর অভিভাবকের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে ২৬৯ জনকে।
পুলিশের দাবি করে বলছেন, কাউকে হয়রানির উদ্দেশ্যে এ অভিযান চালানো হচ্ছে না।

প্রতিদিন হাতিরঝিলে ঘুরতে আসে অনেক দর্শনার্থী। কিন্তু বখাটেদের কবলে পড়ে অনেক দর্শনার্থী হয়রানি স্বীকার হন। এই বখাটেদের ধরতে গত বেশ কয়েক দিন ধরে চালাচ্ছে অভিযান। এ পর্যন্ত ৩৩৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

হাতিরঝিলে ঘুরতে আসা এক দর্শনার্থী জানান, হাতিরঝিলে অনেক বখাটেরা উৎপাত করে। পুলিশি এই অভিযান একটি ভালো উদ্যোগ। তবে এতে যেন কোনো সাধারণ কেউ হয়রানি স্বীকার না হয় সেই দিকে নজর রাখতে হবে।

বিনোদনপ্রেমীদের অবসর উদযাপন নির্বিঘ্ন, শান্তিপূর্ণ ও হয়রানিমুক্ত রাখতে উত্ত্যক্তকারীর সংখ্যা শূন্যের কোটায় নামিয়ে আনতে অভিযান করছে পুলিশ।

হাতিরঝিল থানার অফিসার ইনচার্জ মো. আবদুর রশিদ বলেন, হাতিরঝিলে সবার নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছে পুলিশ। এখানে দর্শনার্থীরা হয়রানি স্বীকার হন বলে মাঝে মাধ্যেই আমাদের কাছে অভিযোগ আসে। ঢাকার প্রাণকেন্দ্রে এমন একটি বিনোদন কেন্দ্রের পরিবেশ যেন নষ্ট না হয়, সেই লক্ষ্যে অভিযান চলানো হচ্ছে। এই অভিযান আরো কিছুদিন চলবে।

হাতিরঝিলের মত বিনোদন কেন্দ্রের পরিবেশ নষ্ট হচ্ছে বখাটেদের উৎপাতে। তাদের দমাতে গিয়ে দর্শনার্থীরা যেন হয়রান না হয় সেদিকে সতর্ক থাকার তাগিদ নগরবাসীর।