আজ ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

hamdard uni 696x398 1

হামদর্দ বিশ্ববিদ্যালয় বিইউএমএস নিয়মিত প্রথম ব্যাচের সনদ বিতরণ

প্রথমবার্তা, প্রতিবেদক:হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ব্যাচেলর অব ইউনানী মেডিসিন অ্যান্ড সার্জারি (বিইউএমএস) প্রোগ্রামের নিয়মিত প্রথম ব্যাচের উত্তীর্ণদের মধ্যে সনদ বিতরণ করা হয়েছে। রাজধানীর বাংলামটরে হামদর্দ-এর প্রধান কার্যালয়ের সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হামদর্দ ট্রাস্টি বোর্ডের ভাইস-চেয়ারম্যান, হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ইউনানী-আয়ুর্বেদিক অনুষদের ডিন অধ্যাপক ডা. এ. কে. আজাদ খান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ এর চিফ মোতাওয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক এবং হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের প্রতিষ্ঠাতা ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া।

বিশেষ অতিথি ছিলেন হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ এর উপ-ব্যবস্থাপনা পরিচালক, মোতাওয়াল্লী এবং হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য  মোহাম্মদ জামাল উদ্দিন রাসেল, হামদর্দ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড.আব্দুল মান্নান এবং হামদর্দ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, বাংলাদেশ সরকারের সাবেক সচিব ড. চৌধুরী মো. বাবুল হাসান।

প্রধান অতিথি অধ্যাপক ডা. এ. কে. আজাদ খান বলেন, ইউনানী-আয়ুর্বেদিক শিক্ষা বিজ্ঞানকে ছড়িয়ে দিতে অগ্রদূতের ভূমিকা পালন করছে হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ। শিক্ষা, মনুষ্যত্ব ও সেবার আদর্শকে সামনে রেখে মানুষের কল্যাণে নিবেদিত থাকতে উত্তীর্ণ শিক্ষার্থীদের প্রতি আহবান জানান তিনি।

সভাপতির বক্তব্যে ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া বলেন, হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের নিরন্তর প্রচেষ্টার কারণে ইউনানী-আয়ুর্বেদিক চিকিৎসার প্রতি মানুষের আগ্রহ বাড়ছে।

তিনি আরও বলেন, স্বাস্থ্যসেবা বঞ্চিত মানুষের অধিকারকে নিশ্চিত করতে হামদর্দ বিশ্ববিদ্যালয়ের ইউনানী-আয়ুর্বেদিক অনুষদ থেকে উত্তীর্ণদের আন্তরিকভাবে এগিয়ে আসতে হবে।

উপস্থিত ছিলেন সিনিয়র পরিচালক (অর্থ ও হিসাব) মো. আনিসুল হক, পরিচালক (প্রশাসন) অধ্যাপক হাকীম শিরী ফরহাদ, হামদর্দ ফাউন্ডেশন বাংলাদেশ এর পরিচালক লে. কর্নেল মাহবুবুল আলম চৌধুরী (অবসরপ্রাপ্ত), মোতাওয়াল্লী ও পরিচালক (মানব সম্পদ উন্নয়ন) ডা. হাকীম নার্গিস মার্জান, পরিচালক (মার্কেটিং) মোহাম্মদ শরীফুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।