আজ ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

2 186

হীরা, মণি-মুক্তাখচিত মাস্কের দাম ৮ লাখ

প্রথমবার্তা প্রতিবেদক,লাখ টাকার হীরকখণ্ড খচিত মাস্ক তৈরি করছে জাপান। করোনা মহামারি থেকে বাঁচতে যেখানে সারা বিশ্বে মাস্ক পরিধান বাধ্যতামূলক করা হয়েছে, সেখানে এটিকে সৌন্দর্যের অনুষঙ্গ হিসেবে তুলে ধরছে পূর্ব এশিয়ার এই দেশটি। ফ্যাশন সচেতন মানুষের কাছেও এ ধরনের মাস্ক ব্যাপক জনপ্রিয়তা পাবে বলেও বিশ্বাস সংশ্লিষ্টদের।

করোনা থেকে বাঁচতে বিশ্বব্যাপী প্রধান ঢাল হিসেবে ব্যবহৃত হচ্ছে মাস্ক। দৈনন্দিন জীবনেও ফ্যাশনের অন্যতম অনুষঙ্গ হিসেবে প্রাধান্য পাচ্ছে এই মাস্ক। আর এ সুযোগকে কাজে লাগিয়েই সম্পূর্ণ ব্যতিক্রম ও মূল্যবান এক মাস্ক তৈরি করে তাক লাগিয়ে দিয়েছে জাপানি প্রতিষ্ঠান মাস্ক ডট কম।

হীরকখণ্ড এবং মণি-মুক্তাখচিত বিশেষ এই মাস্কের মূল্য ধরা হয়েছে প্রায় ১০ হাজার মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৮ লাখ টাকারও বেশি। ফ্যাশন হাউসটি জানায়, করোনায় স্বাস্থ্যবিধি মেনে মানুষকে ফ্যাশন সচেতন করাই তাদের প্রধান লক্ষ্য।

মাস্ক ডট কমের কর্মচারী আজুসা কাজিতাকা বলেন, যদিও এখনও কেউ এটি কিনতে পারেনি, তবে ক্রেতাদের মধ্যে আমরা ব্যাপক আগ্রহ দেখতে পাচ্ছি। আশা করছি, যারাই এগুলো কিনবে, তারা এগুলো পেয়ে খুবই উচ্ছ্বসিত হবে।

মূল্যবান এসব মাস্ক দেখতে মাস্ক ডট কমের শোরুমেও ছিল ক্রেতাদের ভিড়। ফ্যাশন সচেতন অনেকেই এ ধরনের মাস্ক তৈরির উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। যদিও রয়েছে মিশ্র প্রতিক্রিয়াও।

‘আমি এর মূল্য দেখে হতবাক হয়েছি। এর দাম আসলেই আকাশছোঁয়া। এ ধরনের মাস্ক কোনোভাবেই কেনা সম্ভব নয়।

‘এটা সত্যিই সুন্দর। তবে, আমি ভাবছি এ ধরনের মাস্ক পরলে এর সঙ্গে মিল রেখেই আমাকে পোশাক নির্বাচন করতে হবে, যা কিছুটা সমস্যাও বটে।’

মাস্ক ডট কমের এই মাস্ক ছাড়াও বিশ্বের মূল্যবান মাস্কের তালিকায় শীর্ষে রয়েছে ইসরায়েলি স্বর্ণকার ইভেলের তৈরি মাস্ক। যার মূল্য প্রায় ১৫ লাখ মার্কিন ডলার।