আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

Screenshot 1 60

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু নেই তিন বিভাগে

প্রথমবার্তা প্রতিবেদক, করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৩০ জন মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ ১৯ ও নারী ১১ জন। মৃতদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এ নিয়ে দেশে এই মহামারিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৫০৯ জনে।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকায় ১৯ জন, চট্টগ্রামে ছয়জন, রাজশাহীতে একজন, খুলনায় তিনজন এবং রংপুরে একজন মারা গেছেন একই সময়ে বরিশাল, সিলেট এবং ময়মনসিংহে কোনো করোনা রোগীর মৃত্যু হয়নি।

মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় ৮ মার্চ। এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ মার্চ। মোট মৃত্যু ৭ হাজার ৫০৯ জনের মধ্যে পুরুষ ৫ হাজার ৭১৭ (৭৬ দশমিক ১৩ শতাংশ) ও নারী ১ হাজার ৭৯২ জন (২৩ দশমিক শূন্য ৮৭ শতাংশ)।

একই সময়ের মধ্যে নতুন রোগী শনাক্ত হন আরও এক হাজার ১৮১ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখ ১১ হাজার ২৬৫ জনে দাঁড়াল।

এদিকে, রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ২৪৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৫৪ হাজার ৫৬৩ জন।

এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৯৮ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক শূন্য ৯১ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ।