আজ ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

2531

৩২ বছর ধরে কাউন্সিলর, এবার হলেন মেয়র

প্রথমবার্তা প্রতিবেদক, অবশেষে চুয়াডাঙ্গা পৌরসভার চেয়ারে বসলো ৩২ বছর ধরে চুয়াডাঙ্গায় পৌরসভার কাউন্সিলর হিসাবে পৌরবাসীর সেবাদানকারী চুয়াডাঙ্গা পৌর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম খোকন। প্রায় ১৫ হাজার ভোটের ব্যবধানে বিএনপির বহিষ্কৃত নেতা মজিবুল হক মজুকে হারিয়ে তিনি জয় লাভ করেন।

নির্বাচনে ইভিএম পদ্ধতিতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণে বিজয়ী প্রার্থী জাহাঙ্গীর আলম খোকন নৌকা প্রতীকে ২২ হাজার ৩৩৯ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির বহিষ্কৃত নেতা মজিবুল হক মজু মোবাইল প্রতীকে ৭ হাজার ৬৯৭ ভোট পেয়েছেন।

গতকাল সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ৮ টা থেকে বেলা ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। এবারে চুয়াডাঙ্গা পৌরসভার মেয়রের চেয়ার দখলের লড়াইয়ে মাঠে ছিলেন আওয়ামী লীগের বিজয়ী প্রার্থী জাহাঙ্গীর আলম খোকনসহ ৭ জন এবং সংরক্ষিত নারী আসনে ১৩ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৬৪ জন প্রার্থী।

চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচনে রিটার্নিং ও জেলা নির্বাচন অফিসার তারেক আতম্মেদ জানান, চুয়াডাঙ্গা পৌরসভার ৯ টি ওয়ার্ডে নারী পুরুষ মিলে মোট ভোটার ৬৭ হাজার ৭৭৪ জন। এর মধ্যে পুরুষ ৩২ হাজার ৮০৪ জন ও নারী ৩৪ হাজার ৯৭০ জন।

নির্বাচনে ৩৩ টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ৬৭.৩ শতাংশ ভোট পড়ে।