আজ ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

190135gayle

৪৫ বছরের আগে অবসর নেব না : গেইল

প্রথমবার্তা প্রতিবেদক:তিনি টি-টোয়েন্টি ক্রিকেটের অবিসংবাদিত সুপারস্টার। ‘দ্য ইউনিভার্স বস’। বয়স ৪১ হয়ে গেছে, কিন্তু খেলায় কোনো বিরাম নেই ক্রিস গেইলের। এই ক্যারিবীয় ব্যাটিং দানবকে নিয়ে অনেকেই সন্দেহ করে আসছেন যে, এই হয়তো তার ক্যারিয়ার শেষ হয়ে গেল। কিংবা গেইল আর আগের মতো ঝড় তুলতে পারবেন না। কিন্তু সব আশংকাকে তুড়ি মেরে উড়িয়ে ক্রিস গেইল মাঠে রাজত্ব করে যাচ্ছেন। এবং এটাও জানিয়েছেন, এখনই তার অবসরের কোনো পরিকল্পনা নেই।

ক্রিস গেইল সম্প্রতি দুবাইয়ে অনুষ্ঠিত আল্টিমেট ক্রিকেট চ্যালেঞ্জ (ইউকেসি) টুর্নামেন্টে খেলেছেন। প্রথমবারের মতো আয়োজিত ওই টুর্নামেন্টে আরও খেলেছেন কেভিন পিটারসন, আন্দ্রে রাসেল, রশিদ খান, যুবরাজ সিং ও এউইন মরগান। নতুন এই ক্রিকেটে প্রতি দলে মাত্র একজন ক্রিকেটার খেলেন। খেলা হয় ১৫ বলের। গেইল অবশ্য ফাইনালে উঠতে পারেননি। আজ ফাইনালে আন্দ্রে রাসেলের মুখোমুখি রশিদ খান। তবে ক্রিকেটের ফরম্যাটটা নাকি তার বেশ ভালোই লেগেছে।

দ্য ইউনিভার্স বস বলেছেন, ‘এখন পর্যন্ত অবসরের কোনো চিন্তা নেই। আমি বিশ্বাস করি, আরও পাঁচ বছর খেলতে পারব। সুতরাং ৪৫–এর আগে কোনো সম্ভাবনা নেই এবং আরও দুটি বিশ্বকাপ খেলাও বাকি। আমার ধারণা, নতুন এবং রোমাঞ্চকর একটা ধারণা যুক্ত হলো ক্রিকেটে। আপনি আগে থেকে বলতে পারেন না; তবে আমার ধারণা, অনেক দিক থেকেই এটা দারুণ কিছু আনছে এবং সহজেই এর সঙ্গে আপনি মানিয়ে নিতে পারবেন।’