আজ ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

12273032

৮০০ উইকেটের রেকর্ড স্পর্শ করতে পারে অশ্বিন: মুরালি

প্রথমবার্তা প্রতিবেদকঃ কিংবদন্তি লঙ্কান স্পিনার মুত্তিয়া মুরালিধরন মনে করেন, টেস্টে তার ৮০০ উইকেট শিকারের কীর্তি স্পর্শ করতে পারেন একজনই- তিনি ভারতের রবিচন্দ্রন অশ্বিন। বর্তমান স্পিনারদের মধ্যে অশ্বিনের চেয়ে অস্ট্রেলিয়ার নাথান লায়নের উইকেটসংখ্যা বেশি হলেও মুরালি এগিয়ে রাখছেন অশ্বিনকেই।

মুরালি বলেন, “অশ্বিনের সামনে বড় সুযোগ রয়েছে টেস্টে ৮০০ উইকেট নেওয়ার। কারণ ও খুব ভালো বোলার। এছাড়া এখন যারা খেলছে, তাদের মধ্যে আর কেউ ৮০০ উইকেট পেতে পারে বলে আমার মনে হয় না।”

অশ্বিনের বয়স ৩৪, লায়নের বয়স ৩৩। তবু কেন লায়নকে এগিয়ে রাখছেন না মুরালি? তার মতে, “৮০০ উইকেটের ধারে-কাছে যাওয়ার মত বোলার নন লায়ন। ৮০০ উইকেটের মাইলফলকে পৌঁছাতে হলে ওর অনেক ম্যাচ লাগবে। এতগুলো ম্যাচ ও খেলতে পারবে বলে মনে হয় না।”

মুরালি আরো বলেন, “আমাদের সময়ে বোলারদের বাড়তি পরিশ্রম করতে হত। কিন্তু এখন মোটামুটি একটা লাইন লেংথে বল করলেই পাঁচ উইকেটের গ্যারেন্টি পাওয়া যায়। কারণ ব্যাটসম্যানরা শুরু থেকেই আক্রমণে যেতে গিয়ে বেশিক্ষণ উইকেটে টিকে থাকছে না। ফিল্ডারদের ঠিকঠাক জায়গায় দাঁড় করালে উইকেট পাওয়া যাবেই। ব্যাটসম্যানরাই বাকি কাজটা করে দেবে।”