আজ ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

165802DIG Prison Partho

৮০ লাখ টাকাসহ গ্রেপ্তার কারা কর্মকর্তা পার্থর আবেদন হাইকোর্টে খারিজ

প্রথমবার্তা প্রতিবেদকঃদুর্নীতির মামলা থেকে অব্যাহতি চেয়ে সিলেটের সাবেক কারা উপ-মহাপরিদর্শক (ডিআইজি প্রিজন) পার্থ গোপাল বণিকের আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন হাইকোর্ট। একইসঙ্গে তার জামিনের আবেদনও খারিজ করেছেন আদালত।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দিয়েছেন। আদালতে কারা কর্মকর্তারপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক।

রাজধানীর ভূতের গলির বাসা থেকে নগদ ৮০ লাখ টাকাসহ পার্থ গোপাল বণিককে ২০১৯ সালের ২৮ জুলাই গ্রেপ্তার করা হয়। এরপর থেকে তিনি কারাবন্দি। ওই টাকা উদ্ধারের ঘটনায় দুর্নীতি দমন কমিশন (দুদক) তার বিরুদ্ধে মামলা করে। তদন্ত শেষে গতবছর ২৪ আগস্ট অভিযোগপত্র দাখিল করে দুদক। এরপর তার বিরুদ্ধে ঢাকার ১০ নম্বর বিশেষ জজ আদালতে অভিযোগ গঠন করা হয়। কিন্তু ওইদিনই পার্থ গোপাল বণিক মামলা থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন। আদালত তার আবেদন খারিজ করে দেয়। এই আদেশের বিরুদ্ধে পার্থ গোপাল বণিক হাইকোর্টে রিভিশন আবেদন করেন।